Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বরগুনায় নির্বাচনী সহিংসতায় আহত ৩০

বরগুনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ১২ জুন ২০২১   আপডেট: ১৮:৩৩, ১২ জুন ২০২১
বরগুনায় নির্বাচনী সহিংসতায় আহত ৩০

বরগুনা সদর উপজেলার ৫ নম্বর আয়লা পাতাকাটা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও তার সমর্থকদের ওপর বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন ও তার সমর্থকদের হামলায় ৩০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার (১২ জুন) বেলা ১২ টার দিকে ৫ নম্বর ইউনিয়নের নয়া বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

হামলায় ১৪টি মোটরসাইকেল ভাঙচুর ও দুটি পুড়িয়ে দেওয়া হয়। এসময় নৌকা সমর্থকদের ৩০ জন আহত হয়। এরমধ্যে গুরুতর আহত দুজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, বর্তমান চেয়ারম্যানকে সাথে নিয়ে রামরা বাজারের দিকে যাচ্ছিলেন নৌকার প্রার্থী এম মুজিবুল হক কিসলু। হঠাৎ নয়া বাজার এলাকায় তাদেরকে ঘেরাও করে দেশীয় অস্ত্র রামদা, ছেনা, টেটা, বল্লম নিয়ে হামলা চালায় মোশাররফ হোসেন ও তার সমর্থকরা। এতে অন্তত ৩০ জন আহত হয়েছে। ১৪টি ভাংচুর এবং দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। হামলার আগে নয়াবাজার ব্রিজের স্লিপার উঠিয়ে ফেলে হামলাকারীরা। 

এছাড়াও নৌকা মার্কার সমর্থক মজনু ও হেলাল শরীফের মাথায় এলোপাতাড়ি কোপ দেয় এবং টেঁটা নিক্ষেপ করে। মজনু ও হেলালকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুজনের অবস্থাই আশঙ্কাজনক। 

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু রাইজিংবিডিকে বলেন, এ হামলায় ৩০ জন আহত হয়েছে। আমিও আহত হয়েছি। পুলিশ আমাদের উদ্ধার করেছে। এ ঘটনায় মামলা দায়েরের পাশাপাশি জেলা নির্বাচন অফিসেও লিখিত অভিযোগ করব।

তিনি জানান, গত ৮ জুন থেকে প্রতিদিন তার সমর্থকদের কুপিয়ে ও পিটিয়ে আহত করছে মোশাররফ হোসেন ও তার সমর্থকরা। এই ক'দিনের সহিংসতায় তার ৪৬ জন কর্মী আহত হয়েছেন। এর মধ্যে ২৬ জনের অবস্থা গুরুতর।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শহিদুল ইসলাম মিলন রাইজিংবিডিকে বলেন, ইতোমধ্যে অভিযুক্তদের ধরতে অভিযান শুরু হয়েছে। ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা মিলেছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইমরান/মেয়া

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ