ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুবিতে সশরীরে পরীক্ষা শুরু রোববার

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ১২ জুন ২০২১  
কুবিতে সশরীরে পরীক্ষা শুরু রোববার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সশরীরে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু হচ্ছে রোববার (১৩ জুন) থেকে। এজন্য শিক্ষার্থীদের পরিবহন বাস চালু করা হবে। 

কুবির কেন্দ্রীয় পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ শনিবার (১২ জুন) বিকেলে এ সব তথ্য জানিয়েছেন। 

আমিনুল ইসলাম আকন্দ জানান, রোববার পরীক্ষা শুরুর পূর্বে হলগুলো জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করা হবে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হবে। যেহেতু ৪টি ভবনে পরীক্ষা হবে, তাই ৪ জন ডিনকে নিয়ে গত বৃহস্পতিবার (১০ জুন) পরীক্ষার রুটিন চুড়ান্ত করা হয়েছে। 

কুবি সূত্র জানায়, দেশে করোনা দ্বিতীয় ঢেউ শুরু হলে গত ২৩ ফেব্রুয়ারি উপাচার্যের সঙ্গে ডিন ও প্রভোস্টদের সভা থেকে চলমান সকল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়। পরে ৩ জুন একাডেমিক কাউন্সিলের সভায় পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত হয়। 

করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। গত বছরের ২০ ডিসেম্বর থেকে পরীক্ষা নেওয়া শুরু করার পর করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। এ সময়ের মধ্যে ৩২ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা শেষ করে কুবি।

বিশ্বিবদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের জানান, সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সীমিত পরিসরে প্রশাসনিক কার্যক্রম চলবে। এছাড়াও পরীক্ষার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানান তিনি।

কুবির পরিবহন পুলের কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, রোববার থেকে শুধু পরীক্ষার্থীদের জন্য বাস চলবে। পরীক্ষার শিডিউল অনুযায়ী শহর থেকে ক্যাম্পাসে ও ক্যাম্পাস থেকে শহরে বাস চলাচল করবে বলে জানান তিনি।

রহমান/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়