Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

নাটোরে লকডাউনের পঞ্চম দিনে কঠোর প্রশাসন

নাটোর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১৩ জুন ২০২১   আপডেট: ১১:০৬, ১৩ জুন ২০২১
নাটোরে লকডাউনের পঞ্চম দিনে কঠোর প্রশাসন

নাটোরে মহামারি করোনাভাইরাস প্রতিরোধে চলমান লকডাউনের পঞ্চম দিনে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।

রোববার (১৩ জুন) সকালে বিষয়টি জানিয়েছেন নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

সকালে ৬টায় সরেজমিনে দেখা যায়, জেলা শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে মোড়ে আইন শৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থান রয়েছে। রাস্তায় জরুরি পরিবহন ছাড়া কোনো যান চলাচল করছে না। রাস্তায় প্রয়োজন ছাড়া কেউ বের হলে তাদেরকে বুঝিয়ে ঘরে পাঠিয়ে দিচ্ছেন দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা। এসময় জরুরি প্রয়োজনে সবাইকে মাস্ক পরিধান করে বের হতে এবং নিরাপদ দূরত্ব মেনে চলার জন‌্য অনুরোধ করা হচ্ছে। এরপরও কৃষি পণ্য নিয়ে গলি-ঘুপচি পথ দিয়ে শহরের প্রবেশ করছে অটো ভ্যানরিকশা।

এদিকে, শহরে জরুরি ওষুধের দোকান ছাড়া অন্য কোনো দোকানপাট খুলতে দেখা যায়নি। শহরে সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, দোকান, রেস্টুরেন্ট বন্ধ ছিল। কিন্তু কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা আছে। 
নাটোর সিভিল সার্জন  ডাক্তার মিজানুর রহমান জানান, শনিবার (১২ জুন) নাটোর সদর হাসপাতালে রাতে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার এলাকার রাজিব (২) নামের এক শিশু মারা গেছে। রাজশাহী হাসপাতালে উপসর্গ নিয়ে আজ রোববার সকালে একজন মারা গেছে। জেলায় এপর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে।

নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গতকাল লকডাউনের চতুর্থ দিনে স্বাস্থ্যবিধি না মানা ও নানা অজুহাতে বের হওয়ায় ১৯ জনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। লকডাউন সফল করতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে আছে।

নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেছেন, জেলাতে করোনা প্রতিরোধে প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থানে আছে। স্বাস্থ্যবিধি মানাতে ও জনগণকে ঘরে রাখবার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। এর পরেও কেউ আইন না মেনে অহেতুক চলাফেরা করলে তাকে আইনের আওতায় আনা হবে।

আরিফুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়