Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৫ ১৪২৮ ||  ১৮ জিলহজ ১৪৪২

হিলি বন্দরে পেঁয়াজের কেজি ২৫ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ১৩ জুন ২০২১   আপডেট: ১৩:০২, ১৩ জুন ২০২১
হিলি বন্দরে পেঁয়াজের কেজি ২৫ টাকা

দিনাজপুরের হিলি বন্দরের পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি ২৫ টাকা দরে। আর খুচরা বাজারে এই পেঁয়াজ বিক্রি হচ্ছে বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে।

আমদানি বাড়ায় কমেছে পেঁয়াজের দাম, বলছেন পেঁয়াজ আমদানিকারকরা।

এদিকে, বাজারে হঠাৎ পেঁয়াজের দাম কমাই স্বস্তি ফিরেছে ক্রেতা-বিক্রেতাদের মাঝে।

রোববার (১৩ জুন) সকালে হিলি বন্দর বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে কমেছে ১০ টাকা। যে পেঁয়াজ গত সপ্তাহে পাইকারি বিক্রি হয়েছিল ৩৪ থেকে ৩৫ টাকা, তা খুচরা বাজারে বিক্রি হয়েছিলো ৪০ টাকা দরে। আজ তা পাইকারি বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৬ টাকাতে আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে।

হিলি বাজারের খুচরা পেঁয়াজ ব্যবসায়ী আবদুল লতিফ রাইজিংবিডিকে জানান, এক সপ্তাহ আগের চেয়ে এখন পেঁয়াজের দাম কমে গেছে। আজ ২৫ থেকে ২৬ টাকা দরে কিনে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করা হয়েছে।

পেঁয়াজ কিনতে আসা মজিবর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘এর আগে পেঁয়াজ কিনেছি ৫০ থেকে ৬০ টাকা দরে। আজ তা ৩০ টাকা করে নিলাম। দাম কম হওয়াতে ২ কেজি পেঁয়াজ কিনলাম।’

হিলি বাজারের পাইকারী পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান রাইজিংবিডিকে বলেন, ‘বর্তমান পেঁয়াজের দাম কমে গেছে, আমরা পেঁয়াজ আমদানিকারকদের নিকট ২৩ থেকে ২৪ টাকা দরে পাইকারি কিনে তা আবার বাজারে পাইকারি বিক্রি করছি ২৫ থেকে ২৬ টাকা দরে।’

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক মনোয়ার চৌধুরী রাইজিংবিডিকে জানান, হিলি বন্দরে পেঁয়াজের আমদানি বৃদ্ধি পেয়েছে। যার কারণে পেঁয়াজের দামও কমে গেছে। আমরা ৩০০ ডলারে ভারত থেকে পেঁয়াজ আমদানি করছি। তা আবার বিক্রি করছি ২৩ থেকে ২৪ টাকা কেজি দরে। পেঁয়াজের দাম কম হওয়াতে আমাদের পরতা কম হচ্ছে।

এদিকে, হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার কামরুল ইসলাম রাইজিংবিডিকে জানান, গত ৩ জুন থেকে পুনরায় পেঁয়াজের আমদানি শুরু হয়েছে। ৩ থেকে গতকাল শনিবার ১২ জুন থেকে হিলি বন্দরে পেঁয়াজ আমদানি হয়েছে ৩ হাজার ৪৮৫ মেট্রিকটন। আর তা থেকে রাজস্ব আদায় হয়েছে ৯০ লাখ ৬০ হাজার টাকা। 

মোসলেম/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়