Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৫ ১৪২৮ ||  ১৮ জিলহজ ১৪৪২

মাগুরা শহরে সর্বাত্মক লকডাউন

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১৩ জুন ২০২১  
মাগুরা শহরে সর্বাত্মক লকডাউন

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মাগুরা পৌর ও শহর এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। আগামীকাল সোমবার (১৪ জুন) সকাল  ৬টা থেকে এই লকডাউন শুরু হবে।

জেলা সার্কিট হাউসে আজ রোববার (১৩ জুন) বিকেল ৩টা থেকে পৌনে ৪টা পর্যন্ত জরুরি সভা শেষে সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। এ সংক্রান্ত আদেশের চিঠি জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া হয়েছে। 

জেলা প্রশাসক বলেন, বেশ কয়েক সপ্তাহ ধরে মাগুরার বিভিন্ন এলাকায়  বিশেষ করে শহরের পৌর এলাকায় করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। এ কারণে সার্বিক দিক বিবেচনা করে মাগুরা শহরে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সময় জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা বাদে সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। তবে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকানপাঠ, মার্কেট খোলা থাকবে। 

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত বৃহস্পতিবার (১০ জুন) মাগুরা জেলাকে বিশেষ বিধিনিষেধের আওতায় আনা হয়। সেই বিধিনিষেধে বলা ছিল, সন্ধ্যা ৭টার থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি পরিষেবা ছাড়া ব্যবসাপ্রতিষ্ঠান, যানবাহনসহ সবকিছু বন্ধ থাকবে। এতেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় ‘সর্বাত্মক লকডাউনের’ সিদ্ধান্ত জানালো প্রশাসন।

মাগুরায় এখন পর্যন্ত (আজকের দিন বাদে) ৮ হাজার ৩৫৮ নমুনা পরীক্ষা করে ১ হাজার ৩০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ২২২ জন। ২৪ জনের মৃত্যু হয়েছে বলে জেলা সিভিল সার্জনের অফিস সূত্রে জানা গেছে।

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়