Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

দিনাজপুর সদরে কঠোর বিধিনিষেধ শুরু মঙ্গলবার 

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ১৪ জুন ২০২১   আপডেট: ১৩:২৪, ১৪ জুন ২০২১
দিনাজপুর সদরে কঠোর বিধিনিষেধ শুরু মঙ্গলবার 

দিনাজপুর সদরে করোনা শনাক্তের হার ৭৫ শতাংশ হওয়ায় মঙ্গলবার (১৫ জুন) সকাল থেকে ২১ জুন পর্যন্ত ৭ দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা দেওয়া হয়েছে।

সোমবার (১৪ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন মোহাম্মদ আবদুল কুদ্দুস। 

তিনি বলেন, রোববার (১৩ জুন) ২৪ ঘণ্টায় জেলার সদরে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ জন।  মারা গেছে ৩ জন।  এ নিয়ে জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হলো ৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।  মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২৭১ জন।  সুস্থ হয়েছেন ৫৬৪৫ জন।  বর্তমান করোনা রোগীর সংখ্যা ৪৮৩ জন। জেলায় মোট মৃত্যুর সংখ্যা ১৪৩ জন।

তিনি আরও জানান, রোববার রাত সাড়ে ৭ টায় দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকিরের সভাপতিত্বে তার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির জরুরি সভা হয়। সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নূরুল ইসলাম,   দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন।  সভায় কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি মোকাবিলায় ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত জেলার সদরে কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৫ জুন সকাল ৬টা থেকে ২১ জুন পর্যন্ত বিধিনিষেধ চলাকালে দিনাজপুর সদর উপজেলার কেউ বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে পারবে না।  মোটরসাইকেল, ইজিবাইক, কার-মাইক্রোবাস চলাচল বন্ধ থাকবে।  ওষুধ ও অত্যাবশকীয় পণ্য ছাড়া এবং অ্যাম্বুলেন্সসহ সেবামূলক যানবাহন চলাচল করবে। সদর উপজেলার সব দোকানপাট বন্ধ থাকবে।

মোসলেম/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়