ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হিলি বন্দরে ৭ দিনের কঠোর বিধিনিষেধ

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ১৪ জুন ২০২১  
হিলি বন্দরে ৭ দিনের কঠোর বিধিনিষেধ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দিনাজপুরের হিলি বন্দরে সাত দিনের কঠোর বিধিনিষেধের ঘোষণা দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার। আগামীকাল মঙ্গলবার (১৫ জুন) সকাল থেকে এ বিধিনিষেধ শুরু হবে।

সোমবার (১৪ জুন) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম।

তিনি জানান, দিনাজপুর জেলা প্রশাসকের নির্দেশে জেলা সদরের পাশাপাশি আগামীকাল মঙ্গলবার থেকে হিলিতেও সাত দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। 

আগামীকাল সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত নিত্য প্রয়োনীয় দোকানপাট খোলা থাকবে। বিকেল থেকে শুধু ওষুধের দোকান খোলা রাখতে পারবে। বিনা প্রয়োজনে কেউ বাইরে অযাথা ঘোরাফেরা করতে পারবে না। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে সব ধরনের যানবাহন চলাচল করতে হবে।

তিনি আরও জানান, হিলিতে গত ৪৮ ঘণ্টায় ১৭ জন করোনাভাইরাসের আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত রোগীদের তদারকির জন্য পুলিশ মাঠে কাজ করবে। যাতে করে তারা সাধারণ মানুষের সঙ্গে মিশে ভাইরাস না ছড়ায়।

হাকিমপুর হিলি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা তৌহিদ আল হাসান রাইজিংবিডিকে জানান, হঠাৎ করে হিলিতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। গত দুই দিনে ১৭ জনে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট ১৩৫ জন করোনা রোগী শনাক্ত হলো। তার মধ্যে ১০১ জন সুস্থ হয়েছেন। মৃত্যু হয়েছে একজনের। বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৩৩ জন। 

তিনি আরও জানান, আগামীকাল থেকে বন্দর এলাকায় সাত দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। আগামী বুধবার (১৬ জুন) থেকে পৌরসভায় বেশ কয়েকটি স্থানে তারা সর্দি জ্বরে আক্রান্তদের নমুনা সংগ্রহ করবে।

মোসলেম উদ্দিন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়