ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাগুরায় আট দিন পর নিহত যুবকের লাশের মাথা ও পা উদ্ধার

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:১১, ১৫ জুন ২০২১   আপডেট: ০১:৫৮, ১৫ জুন ২০২১
মাগুরায় আট দিন পর নিহত যুবকের লাশের মাথা ও পা উদ্ধার

মাগুরায় এক যুবকের মাথাবিহীন খণ্ডিত লাশ উদ্ধারের আট দিন পর লাশের বাকি অংশ মাথা ও একটি পায়ের খোঁজ পেয়েছে র‌্যাব।

আজ সোমবার (১৪ জুন) রাত পৌনে নয়টার দিকে মাগুরা থেকে শত্রুজিৎপুর যেতে আঞ্চলিক সড়কের ঘোড়ানাছ গোবিন্দপুরের দক্ষিণ পাড়া এলাকায় একটি কালভার্টের নিচ থেকে ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় লাশের অংশ বিশেষ উদ্ধার করা হয়। 

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৬ এর অধিনায়ক লে. কর্ণেল রওশনুল ফিরোজ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, মাগুরা শহরের নড়াইল রোডে বেলতলা এলাকার হোমিও পণ্য ব্যবসায়ী হিজামা অ্যান্ড হোমিও সেন্টারের মালিক আশরাফুল আলমের সাথে হত্যাকাণ্ডের শিকার আজিজুর রহমানের (৩০) সাথে ব্যবসায়িক লেনদেন ছিল। এলএলএম ব্যবসার দশ হাজার টাকা দামের একটি পণ্য বিক্রি করতে পারলে আশরাফুলকে আজিজুর ৩ হাজার টাকা কমিশন দেওয়ার কথা ছিল। কমিশন না দেওয়ায় ৫ জুন রাতে আশরাফুল দোকানের মধ্যে আজিজুরকে একাই খুন করে মোটরসাইকেলে করে লাশের অংশ দুই জায়গায় গুম করেন।

এই ঘটনার আশরাফুল পলাতক ছিল। র‌্যাবের হাতে আটকের পর সে হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করে। স্বীকারোক্তি অনুযায়ী আজ রাতে ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় র‌্যাব প্রায় দুই ঘণ্টা অভিযান চালিয়ে মাথার খুলি ও একটি পা উদ্ধার করে। হত্যাকাণ্ডের সাথে জড়িত প্রধান সন্দেহভাজন আশরাফুল আলম মাগুরা সদরের চাউলিয়া ইউনিয়নের মালিগ্রামের আহমেদ আলীর ছেলে।

নিহত যুবক আজিজুরের বাড়ি মাগুরা সদর উপজেলার সংকোচখালী গ্রামে। তবে তিনি মহম্মদপুর উপজেলার বানিয়াবহু গ্রামে নানা আবুল কাশেমের বাড়িতে থেকে বড় হয়েছেন। ওই যুবক মাগুরা সদর উপজেলার ইছাখাদা গ্রামে বিয়ে করেন। সবশেষ ওই গ্রামেই একটি ভাড়া বাড়িতে পরিবার নিয়ে থাকছিলেন তিনি।

গত ৬ জুন  রোববার সকালে মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের কালুকান্দি গ্রামের একটি রাস্তার পাশে ও মজাপুকুর থেকে দুটি বস্তায় মোড়ানো অবস্থায় দেহের খণ্ডিত দুটি অংশ উদ্ধার করা হয়। তখন মাথা ও একটি পায়ের খোঁজ মিলছিল না।

লাশের খণ্ডিত অংশও উদ্ধার করতে পারেনি পুলিশ। মাথা খুঁজে না পেলেও মরদেহটি মো. আজিজুর রহমান (৩০) নামের এক যুবকের বলে দাবি করেন তাঁর স্বজনেরা। পরনে থাকা পোশাক দেখে তার মরদেহ শনাক্ত করেন পরিবারের সদস্যরা। 

মাগুরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্সের স্টেশন মাস্টার মাসুদ সর্দার জানান, র‌্যাবের সাথে দুই ঘন্টা চেষ্টার পর পা ও মাথার খুলি উদ্ধার করা হয়েছে। পচে যাওয়ায় চেহারা বোঝার কোনো উপায় নাই।

ওই ঘটনায় ৭ জুন সোমবার অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মহম্মদপুর থানায় হত্যা ও লাশ গুমের মামলা করেন নিহত যুবকের ভাই মো. হাবিবুর রহমান।

এ বিষয়ে মাগুরার পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, মরদেহের খণ্ডিত অংশ আজ উদ্ধার হয়েছে। মূল সন্দেহভাজন আশরাফুলকে আটক করা হয়েছে। এই হত্যা রহস্যের জট খুলেছে  বলে তিনি জানান।

শাহীন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়