ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিরাজগঞ্জে বজ্রপাতে ৩ কৃষকের মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ১৫ জুন ২০২১  
সিরাজগঞ্জে বজ্রপাতে ৩ কৃষকের মৃত্যু

সিরাজগঞ্জের শাহজাদপুর, উল্লাপাড়া ও কাজীপুর উপজেলায় বজ্রপাতে তিন কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) বিকেলে উল্লাপাড়া উপজেলার কয়ড়া গ্রাম, শাহজাদপুর উপজেলার সড়াতৈল ও কাজীপুর উপজেলার পূর্ব জজিরা গ্রামে বজ্রপাতে হতাহত হয়। 

মৃতরা হলেন— উল্লাপাড়ার কয়ড়া গ্রামের আলীর ছেলে আতিক হাসান (৩০), শাহজাদপুরের সড়াতৈল গ্রামের নজরুল ইসলাম (৪৫) ও কাজীপুরের পূর্ব জজিরা গ্রামের ফরিদ উদ্দীন (৪৮)। আহতরা হলেন, কয়ড়া হোরপাড়া গ্রামের রবিউল ইসলাম (৪৫), সাইফুল ইসলাম (৪২) ও কয়ড়া জঙ্গল খামার গ্রামের আনশোপ আলীর ছেলে জহুরুল ইসলাম (২৫)।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামসুজ্জোহা জানান, দুপুরে জমি থেকে খড় আনতে যান নজরুল ইসলাম। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে ঘটনাস্থলে মারা যান তিনি।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, বিকেলে নিজের জমিতে কৃষিকাজ করছিলেন আতিক হাসানসহ চারজন। এ সময় বজ্রপাত হলে চারজন গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক আতিকুর রহমানকে মৃত বলে ঘোষণা করেন। 

অপর তিনজনের মধ্যে দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। রবিউলের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

কাজীপুর উপজেলার নিশ্চিন্তপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দীন জানান, বিকেল সাড়ে ৫টার দিকে চরাঞ্চলের খেয়া ঘাট এলাকায় নৌকা থেকে খো-খাদ্যের খড় নামাচ্ছিলেন কৃষক ফরিদ উদ্দীন। এ সময় বৃষ্টির সঙ্গে ঝড় শুরু হলে বজ্রপাতে ঘটনাস্থলে তিনি মারা যান।
 

রাসেল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়