Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৫ ১৪২৮ ||  ১৮ জিলহজ ১৪৪২

হাসপাতালের বিছানা বাড়ি নিতে গিয়ে রমেক চিকিৎসক আটক

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ১৬ জুন ২০২১  
হাসপাতালের বিছানা বাড়ি নিতে গিয়ে রমেক চিকিৎসক আটক

রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালের রোগীর বেড পরিচালককে না জানিয়ে নিজ বাড়িতে নিয়ে যাওয়ার সময় এক চিকিৎসককে হাতেনাতে আটক করেছে স্থানীয়রা। ওই চিকিৎসক জানান, নিয়ম মেনে অসুস্থ মায়ের জন্য বেডটি বাসায় নিয়ে যাচ্ছিলেন তিনি।

বুধবার (১৬ জুন) দুপুর দেড়টার দিকে রংপুর নগরীর বুড়িরহাট রোড ডক্টরস ক্লিনিকের সামনে এ ঘটনা ঘটে। ভ্যানে করে বেডটি নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা বেডটি আটক করে। 

দুই দফায় ওই চিকিৎসকের সঙ্গে স্থানীয়দের বাগবিতণ্ডার সৃষ্টি হয়। পরে ঘটনাস্থল থেকে বেডটি উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেন তারা।

অভিযুক্ত ওই চিকিৎসকের নাম একেএম শাহীনুর রহমান। তিনি হাসপাতালের হেমাটোলজি বিভাগের মেডিক্যাল অফিসার। পাঁচ বছরেরও বেশি সময় ধরে হাসপাতালে চাকরি করছেন তিনি। তার গ্রামের বাড়ি রংপুরের পীরগঞ্জে।

শাহীনুর রহমান জানান, তার মা দেড় মাস ধরে হাসপাতালের হৃদরোগ বিভাগে চিকিৎসাধীন রয়েছে। শারীরিক অবস্থা খুব একটা ভালো না। বর্তমানে তার মাকে কেবিনে রাখা হয়েছে। কিছুদিনের মধ্যে ছাড়পত্র নিয়ে বাড়িতে নেওয়ার কথা চলছিল। বাড়িতে যাতে বেডে থাকতে অসুবিধা না হয়, একারণে হাসপাতাল থেকে স্টোর রুমে পড়ে থাকা একটি পুরাতন বেড মুচলেকা দিয়ে গ্রহণ করেন। বুধবার বিকেলে বেডটি বাড়িতে নিয়ে যাওয়ার পথে স্থানীয়দের সন্দেহ হওয়ায় তা আটক করে। পরে তাদের উপস্থিতিতে বেডটি হাসপাতালে ফেরত দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে হাসপাতালের স্টোর কিপার বেলাল হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাদের পাওয়া যায়নি। 

রমেক হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম বলেন, ‘ওই চিকিৎসক তার মায়ের জন্য স্টোর কিপার ও ওয়ার্ড ইনচার্জকে অবগত হাসপাতালের পুরাতন একটি বেড বাড়িতে নিয়ে যাচ্ছিলেন। পথে স্থানীয়রা সেটি আটক করে হাসপাতালে নিয়ে আসেন। পরে পুরো ঘটনাটি আমি জেনেনি। এ ঘটনার সঙ্গে পাচারের কোনো যোগসূত্র রয়েছে কি না তা খতিয়ে দেখা হবে।’

আমিরুল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়