ঢাকা     রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১০ ১৪২৯ ||  ২৮ সফর ১৪৪৪

মূল্যবান কষ্টি পাথরসহ চোরাকারবারি চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ১৭ জুন ২০২১  
মূল্যবান কষ্টি পাথরসহ চোরাকারবারি চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে মূল্যবান কষ্টি পাথর ও অন্যান্য মালামালসহ চোরাকারবারি ও দালাল চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।

বুধবার (১৬ জুন) রাতে উপজেলার কলাবাড়ি গ্রামের চোরা কারবাবারি পিযুষ বাড়ৈর বাড়িতে অভিযান চালিয়ে এসব মালামালসহ তাদের গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১৭ জুন) সকালে গ্রেপ্তার ৬ চোরাকরবারিকে জব্দ করা মূল্যবান কষ্টি পাথর ও অন্যান্য আলামতসহ গোপালগঞ্জের কোটালীপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোস্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তাররা হলেন— গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার কলাবাড়ি গ্রামের প্রেমচাঁদ বাড়ৈর ছেলে পিযুষ বাড়ৈ (৫০), একই উপজেলার উনশিয়া গ্রামের গৌরাঙ্গ কর্মকারের ছেলে গোবিন্দ কর্মকার (২৭), বুরুয়া গ্রামের অমল গাইনের ছেলে মহাদেব গাইন (২৪), মাদারীপুর জেলার রাজৈর উপজেলার আমগ্রামের মৃত দেবেন্দ্র নাথ মোড়লের ছেলে প্রশান্ত কুমার মোড়ল ওরফে কির্ত্তনীয়া (৬০), একই গ্রামের গৌরাঙ্গ বালার ছেলে কাশী বালা (৩৭) এবং মাদারীপুর জেলার কালকিনি উপজেলার কোলচরী স্বস্থাল গ্রামের মৃত মোমিন উদ্দিন মোল্লার ছেলে মো. নান্নু মোল্লা (৪৫)।

র‌্যাবের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, মূল্যবান কষ্টি পাথর ক্রয়-বিক্রয় হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কলাবাড়ি গ্রামের চোরা কারবাবারী পিযুষ বাড়ৈর বাড়িতে অভিযান চালায় র‌্যাবের একটি দল।

এ সময় হাতে-নাতে ওই ৬ চোরাকারবারীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে ৪ কেজি ৭৮০ গ্রাম ওজনের ১টি কষ্টি পাথর, কষ্টি পাথর ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ৮টি মোবাইল ফোন, ১০টি সিমকার্ড ও ক্রয় বিক্রয়ের নগদ ৩৮ হাজার টাকা জব্দ করা হয়।

কমান্ডার আরও জানান, গ্রেপ্তার আসামিরা চোরাকারবারি, দালাল, ঠক, প্রতারক, বাটপার। দেশের মূল্যবান কষ্টি পাথর চোরাচালানের উদ্দেশ্যে দেশের বাইরে পাচারে লিপ্ত রয়েছে এরা।  তারা দেশের বিভিন্ন স্থানের সাধারণ মানুষকে চাকরি, বদলি, ব্যবসা ও ঠিকাদারি পাইয়ে দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছেন বলে স্বীকার করেছেন। গ্রেপ্তার ৬ চোরাকরবারিকে জব্দ করা মূল্যবান কষ্টি পাথর ও অন্যান্য আলামতসহ গোপালগঞ্জের কোটালীপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 বাদল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়