ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

যশোরের চৌগাছা পৌরসভায় ৭ দিনের কঠোর বিধি-নিষেধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১৩, ১৮ জুন ২০২১  
যশোরের চৌগাছা পৌরসভায় ৭ দিনের কঠোর বিধি-নিষেধ ঘোষণা

যশোরের চৌগাছা উপজেলার চৌগাছা পৌরসভায় (১৮ জুন থেকে ২৪ জুন) ৭ দিনের কঠোর বিধি-নিষেধ ঘোষণা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ১১টায় উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক স্বাক্ষরিত ০৫.৪৪.৪১১১.০০০.২৯.০০১.২১ নং স্বারকে জনস্বার্থে এ বিধি-নিষেধ আরোপ করা হয়।

উপজেলা করোনা মহামারি প্রতিরোধ কমটির সভায় সভাপতিত্ব করেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক। সভায় সাধারণ সম্পাদক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি করোনার প্রকোপ তুলে ধরে বলেন উপজেলাতে গত মার্চ মাসে ৩১ জন রোগীর স্যাম্পল পরীক্ষায় ৫ জন, এপ্রিলে ১৩০ মধ্যে ২৮ জন, মে মাসে ৭০ জনের মধ্যে ১৩ জন করোনা পজেটিভ হয়েছিলেন।

কিন্তু জুন মাসে (১৫ জুন) ১৪০ জন রোগীর মধ্যে ৫৪ জন করোনা পজেটিভ হয়েছ। সে হিসেবে জুন মাসের করোনা পজিটিভিটির হার ৩৮.৫ শতাংশ। তিনি উপজেলার সর্বস্তরের জনসাধারণের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জোর তাগিদ দেন।

অন্যদিকে এ মাসেই করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন জানালেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ডা. লুৎফুন্নাহার লাকি। কিন্তু স্থানীয়রা বলছেন এছাড়াও করোনা উপসর্গ নিয়ে আরও ৩ জন মারা গেছেন। সব মিলিয়ে এ মাসেই মারা গেছেন ৯ জন।

এপ্রিলের ১৯ তারিখ থেকে ১৫ জুন পর্যন্ত চৌগাছা পৌরসভাতেই করোনা পজেটিভ হয়েছেন ২৩ জন। এছাড়া ফুলসারায় ৫, পাশাপোল ইউনিয়নে ৩, ধূলিয়ানী ইউনিয়নে ৮, সিংহঝুলিতে ৭,  চৌগাছা সদর ২, নারায়ণপুর ২ জন, স্বরুপদাহ ৫ জন, হাকিমপুর ৬ এবং সুখপুকুরিয়া ইউনিয়নে ৬ জন করোনা পজেটিভ হয়েছেন।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসতিয়াক আহম্মদসহ অন্যান্যরা।

রিটন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়