ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাগেরহাটে ৪৩৭ পরিবার পাকা ঘর পাচ্ছেন

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ১৮ জুন ২০২১  
বাগেরহাটে ৪৩৭ পরিবার পাকা ঘর পাচ্ছেন

বাগেরহাটে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে অসহায় ভূমিহীনদের জন্য নির্মিত ৪শ ৩৭টি ঘর। ২০ জুন সারা দেশের ৫৩ হাজার ঘরের সঙ্গে বাগেরহাটের ঘরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরেই নিজের ঘরে উঠবেন ভূমিহীন হত দরিদ্ররা।  

বাগেরহাট জেলা প্রশাসন সূত্রে জানা যায়, “জমি নাই-ঘর নাই” প্রকল্পের আওতায় বাগেরহাটের ৯টি উপজেলায় ৬শ ৪৮টি পরিবারকে পাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এর মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৯০, রামপালে ৪০, মোরেলগঞ্জে ১৬১, শরণখোলায় ৪, কচুয়ায় ১৮, চিতলমারী ৫০,  মোল্লাহাট ৬০, মোংলায় ১২৫ এবং ফকিরহাট উপজেলায় ১০০টি ঘর রয়েছে। ইতোমধ্যে ৪শ ৩৭টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর উদ্বোধন করবেন।

এর আগে গত ২৩ জানুয়ারি বাগেরহাটে ৩৩৮ জন ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

বাগেরহাট খানজাহান আলী মাজার এলাকায় থাকা পঙ্গু কোরবান আলীও ঘর পেয়েছেন সদর উপজেলার রনভূমি এলাকায়। তিনি বলেন, স্থায়ীভাবে মাথা গোঁজার ঠাঁইয়ের জন্য অনেকের দ্বারে দ্বারে ঘুরেছি। কোন সুবিধা পাইনি। প্রধানমন্ত্রীর কল্যানে পাকা ঘর পেয়েছি। এজন্য কৃতজ্ঞতা জানাই।

বাগেরহাট সদর উপজেলার বারইপাড়া এলাকার এসএম তাজ উদ্দিন বলেন, স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে ভাড়া বাড়িতে থাকতাম। স্বল্প আয়ে মাস শেষে ভাড়া দিতে অনেক কষ্ট হত। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি ঘর পেয়েছি, আমি খব খুশি হয়েছি। নতুনভাবে আবার স্বপ্ন দেখছি, সবকিছু নতুন করে শুরু করতে পারব বলে জানান তিনি।

শরণখোলা উপজেলার রাজাপুরের সাভার এলাকার ঘর পাওয়া উপকারভোগী মো. মতিয়ার মুন্সী, রহিমা খাতুন, আলেয়া বেগম জানালেন, ঘর পেয়ে তারাও খুব খুশী।  

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুছাব্বেরুল ইসলাম বলেন, আমরা সদর উপজেলার ৯০টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করেছি। এছাড়া গত বুধবার উপকারভোগীদের দলিলের কাজও সম্পন্ন হয়েছে।  এই ঘরগুলোর নির্মাণ কাজ শুরু থেকে শেষ পর্যন্ত বিভিন্ন সময় জেলা প্রশাসক মহোদয় পরিদর্শন করেছেন।  

বাগেরহাটের জেলা প্রশাসক মুহাম্মদ আজিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় বাগেরহাটের ৪৩৭টি পরিবারকে বিনামূল্যে দুই শতক জমি ও আধাপাকা ঘর করে দেওয়া হয়েছে।  ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন। আমরা ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।

টুটুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়