Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

উত্তরবঙ্গের হাসপাতাল করোনা রোগীতে ভরে গেছে : স্বাস্থ্যমন্ত্রী   

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১৮ জুন ২০২১  
উত্তরবঙ্গের হাসপাতাল করোনা রোগীতে ভরে গেছে : স্বাস্থ্যমন্ত্রী   

উত্তরবঙ্গের হাসপাতাল কোভিড-১৯ রোগীতে ভরে গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এই পরিস্থিতিতে রোগী সামাল দেওয়া কঠিন হচ্ছে।

শুক্রবার (১৮ জুন) দুপুরে মানিকগঞ্জ গড়পাড়া নিজ বাসভবনে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ সব কথা বলেন।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, দেশে যখন করোনা নিয়ন্ত্রণে ছিল, তখন সারা দেশের হাসপাতালে ১৫শর মতো রোগী ছিল, সংক্রমণ বাড়ায় বর্তমানে ৪ হাজারের মতো রোগী ভর্তি আছে। প্রত্যেকদিন ৪ হাজারের কাছে মানুষ আক্রান্ত হচ্ছে। বর্তমান এই হারে যদি রোগী বাড়ে, তাহলে হাসপাতালে জায়গা দেওয়া কঠিন হয়ে যাবে।

মন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে করোনা টিকা কর্মসূচি এখনও পুরোপুরি চালু হয়নি। তিনি আশা করেন, দেশে শীঘ্রই টিকা আসবে।

মন্ত্রী জানান, চীন ও রাশিয়ার কাছ থেকে টিকা পাওয়া যাবে। ভারতের সঙ্গে যে চুক্তি হয়েছে, সেখান থেকেও টিকা মিলবে। কিন্তু এখনও তা পাওয়া যায়নি। টিকা দেওয়ার সঙ্গে সঙ্গে কিন্তু একজন মানুষের সুরক্ষা হয় না, এক মাস সময় লাগে বলে জানান মন্ত্রী।

জাহিদ মালেক বলেন, ‘করোনাভাইরাসের ভারতের ডেল্টা ভেরিয়্যান্ট দেশে এসেছে। এর সংক্রমণের ক্ষমতা ৫০ ভাগ বেশি। এই সময়টা আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, নিজেদের রক্ষা করতে হবে, পরিবারকে রক্ষা করতে হবে, দেশকে রক্ষা করতে হবে।’

মতবিনিময় সভায় মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন, বালিয়াটি ইউপি চেয়ারম্যান রুহুল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন।

চন্দন/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়