ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজশাহীতে ধসে পড়লো ৪ তলা ভবন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ২০ জুন ২০২১   আপডেট: ১৭:৫৬, ২০ জুন ২০২১
রাজশাহীতে ধসে পড়লো ৪ তলা ভবন

রাজশাহী মহানগরীতে ধসে পড়েছে নির্মাণাধীন চারতলা ভবন। রোববার (২০ জুন) বিকেল ৩টার দিকে মহানগরীর কয়েরদাঁড়া এলাকার ভবনটি ধসে পড়ে। ভবনে কেউ না থাকায় হতাহত হয়নি। কয়েকটি প্রাইভেটকার চাপা পড়েছে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, ওই ভবনের দৈর্ঘ্য প্রায় ৮০ ফুট, প্রস্থ ৪০ ফুট। চারতলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছিল। ওপরে আরেকতলার জন্য বিম ওঠানো হয়েছিল। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ভবন নির্মাণ করা হচ্ছিল। এ কারণে সেটি ভেঙে পড়েছে।

ভবনের মালিক ছিলেন ব্যবসায়ী আক্তারুজ্জামান বাবলু। এক বছর আগে তিনি মারা গেছেন। এখন ভবনের মালিকানায় আছেন তার ছোট ভাই নুরুজ্জামান পিটার। তবে আক্তারুজ্জামান বাবলুর মৃত্যুর পর থেকে ভবনে আর নির্মাণকাজ হয়নি।

ভবন মালিকের ব্যবস্থাপক তোফাজ্জল হোসেন মডি দাবি করেন, ভালোমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়েছিল। তিনি জানান, ভবন আগেই নির্মাণ হয়েছিল কিন্তু কেউ থাকতো না। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) কাছ থেকে ভবনের নকশার অনুমোদন নেওয়া হয়েছিল কিনা তা তিনি জানেন না।

সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ বলেন, ভবনের নকশার অনুমোদন ছিল কি না, কোন ধরনের নির্মাণ সামগ্রী ব্যবহার হয়েছিল, এসব তারা তদন্ত করে দেখবেন। 
 

তানজিমুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়