Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

কন্টেইনার থেকে উদ্ধার হওয়া অজগরটি শ্রীপুর সাফারি পার্কে

গাজীপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৭, ২০ জুন ২০২১   আপডেট: ০১:০৭, ২১ জুন ২০২১
কন্টেইনার থেকে উদ্ধার হওয়া অজগরটি শ্রীপুর সাফারি পার্কে

গাজীপুরের টঙ্গী এলাকায় আনোয়ার ইস্পাতের কন্টেইনারে পাওয়া অজগর সাপটি আনা হয়েছে শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে। 

রোববার (২০ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান।

সাফারি পার্কের কোয়ারিন্টিনে কিছুদিন রেখে পরবর্তী সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ। এ তথ্য জানিয়েছেন বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম কুমার মল্লিক।

তিনি আরও জানান, এটি কলম্বিয়া থেকে এসেছে। আনোয়ার ইস্পাত কারখানার জন্য আমদানি করা কাঁচা মালের ভেতর ছিল এটি। কন্টেইনারটি তিন মাস আগে কলম্বিয়া থেকে বাংলাদেশের উদ্দেশ্যে জাহাজে করে রওয়ানা দেয়। শনিবার (১৯ জুন) কন্টেইনারটি টঙ্গী এসে পৌছায়। মালামাল খালাশের সময় কর্মীরা এর ভেতর সাপটি দেখতে পেয়ে কারখানা কর্তৃপক্ষকে জানায়। পরে কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) মিজানুর রহমান বিষয়টি বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটে জানান। এরপর বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিচালক এসএম জহির আকন সাপাটি উদ্ধার করতে নির্দেশনা দেন।

রোববার (২০ জুন) দুপুরে এটিকে আনা হয়। সাপটি উদ্ধার করে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে নিয়ে আসেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান বলেন, আমাদের এখানে সাপাটি দেওয়া হয়েছে। এটি কিছুদিন কোয়ারিন্টিনে থাকবে। পরে এর বিষয়ে অন্য কোনো সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এই সাপগুলো খুব ভয়ঙ্কর প্রজাতির।

রফিক/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়