ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ২৫৭, মৃত্যু ৮

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ২১ জুন ২০২১  
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ২৫৭, মৃত্যু ৮

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় (২০ জুন- ২১ জুন) নমুনা পরীক্ষায় নতুন করে ২৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত ৮ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছে ৯৩ জন রোগী।

সোমবার (২১ জুন) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ সব তথ্য জানান। 

মৃত ৮ জনের মধ্যে দিনাজপুর জেলায় ৩ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন, রংপুরে ১ জন এবং কুড়িগ্রাম জেলায় ১ জন রয়েছে। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৬১ জনে দাঁড়িয়েছে। বিভাগে মোট করোনা আক্রান্ত ২২ হাজার ৯৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছে ১৮ হাজার ৮৩৮ জন।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার (২০ জুন) বিভাগের ৮ জেলার ৬৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হওয়া ২৫৭ জনের মধ্যে দিনাজপুর জেলার ১২৩ জন, ঠাকুরগাঁওয়ের ৭৭ জন, কুড়িগ্রামে ২২ জন, গাইবান্ধায় ১২ জন, রংপুরে ১২ জন, নীলফামারীতে ৫ জন, পঞ্চগড়ে ৫ জন, লালমনিরহাটের ১ জন রয়েছেন।

দিনাজপুর জেলায় আক্রান্ত ৭ হাজার ৬৬ জন এবং মৃত্যু ১৬৮ জন। রংপুর জেলায় আক্রান্ত ৫ হাজার ৪০৯ জন এবং মৃত্যু ১০৬ জনের। ঠাকুরগাঁও জেলায় আক্রান্ত ২ হাজার ৪১০ জন এবং মৃত্যু ৬০ জন। গাইবান্ধা জেলায় আক্রান্ত ১ হাজার ৮৮২ জন ও মৃত্যু ২৩ জন।

এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৬৮০ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৪৬৩ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ২৮৯ জন আক্রান্ত ও ১৯ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৯৬ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার রায় রাইজিংবিডিকে বলেন, করোনা সংক্রমণ রোধে জনসাধারণকে স্বাস্থবিধি মানাতে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন চেষ্টা করছে। চীন থেকে আসা সিনোফার্মের করোনাভাইরাসের টিকা জেলায় দেওয়া শুরু হয়েছে বলে জানান তিনি। 
 

আমিরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়