ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নতুন বাবা-মা পেলো বাগেরহাটের সেই ফুটফুটে নবজাতক

বাগেরহাট প্রতিনিধি. || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ২২ জুন ২০২১   আপডেট: ১২:০৮, ২২ জুন ২০২১
নতুন বাবা-মা পেলো বাগেরহাটের সেই ফুটফুটে নবজাতক

বাগেরহাট সদর উপজেলার একটি চায়ের দোকানের পেছনে ক্যারামবোর্ডের ওপর গত ৭ জুন এক মেয়ে নবজাতককে অজ্ঞাত কেউ রেখে যান। এরপর এ নবজাতকের ঠাঁই হয় খুলনার ছোটমনি নিবাসে। ১৪ দিন পর এক প্রকৌশলী-চিকিৎসক দম্পতির কোলে ঠাঁই হয়েছে ফুটফুটে এই নবজাতকের।

সোমবার (২১ জুন) বিকেলে খুলনা ছোটমনি নিবাস থেকে নবজাতকটিকে দত্তক দেওয়া হয়েছে তাদের।  এসময়, সমাজ সেবা অধিদপ্তর খুলনার উপ-পরিচালক খান মোতাহার হোসেন, বাগেরহাটের উপ-পরিচালক এসএম রফিকুল ইসলাম, প্রবেশন অফিসার মোঃ সোহেল পারভেজ, ছোটমনি নিবাসের উপ তত্ত্বাবধায়ক আফরোজা সুলতানা ও দম্পতির বাবা-মা উপস্থিত ছিলেন।

শিশুটিকে দত্তক পেয়ে খুশি নতুন টেক্সটাইল ইঞ্জিনিয়ার বাবা এবং দন্ত চিকিৎসক মা।  

সমাজসেবা অধিদপ্তর, বাগেরহাটের উপপরিচালক এস.এম রফিকুল ইসলাম জানান, বাগেরহাট জেলা শিশু কল্যান বোর্ডের বেশকিছু আবেদন যাচাই-বাছাই শেষে সকলের সম্মতিতে ঢাকা শহরের বাসিন্দা এই দম্পতিকে শিশুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।  সকল আইনি প্রক্রিয়া শেষে শিশুটিকে তারা দম্পতির কোলে তুলে দেন।  

তিনি বলেন, আশা করি এদের কাছে শিশুটি ভাল থাকবে। শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে।  

শিশুটিকে দত্তক নিতে ২৭জন ব্যক্তি আবেদন করেছিলেন বলে জানান তিনি।  

তিনি বলেন, শিশুটির সামাজিক নিরাপত্তা ও ভবিষ্যত বিবেচনা করে আমরা ওই দম্পতির পরিচয় প্রকাশ করছি না।  নিয়ম অনুযায়ী তাদের পূর্ণাঙ্গ পরিচয় এবং প্রয়োজনীয় তথ্য আমাদের কাছে সংরক্ষিত রয়েছে।

টুটুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়