ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ-স্পিডবোট বন্ধ, চলছে ১৪ ফেরি

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২২ জুন ২০২১  
শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ-স্পিডবোট বন্ধ, চলছে ১৪ ফেরি

করোনা সংক্রমণ রোধে মুন্সীগঞ্জসহ সাত জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। এ কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ, স্পিডবোট ও ট্রলার চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। তবে পণ‌্যবাহী গাড়ি ও অ‌্যাম্বুলেন্স পারাপারে ফেরি চলাচল করছে। 

মঙ্গলবার (২২ জুন) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান এ তথ‌্য নিশ্চিত করে জানান, সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে শিমুলিয়া বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। ১৬টি ফেরির মধ্যে এরুটে এখন ১৪টি ফেরি চলছে। এসব ফেরি দিয়ে শুধু কাঁচামাল, পণ্যবাহী গাড়ি ও অ‌্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিএ'র পরিবহন পরিদর্শক মো. সোলেমান জানান, মঙ্গলবার সকাল ৬টা থেকে ৮৭টি লঞ্চ বন্ধ রয়েছে। গত ৩ এপ্রিল থেকেই তিন শতাধিক স্পিডবোট চলাচল বন্ধ করা হয়। 

মাওয়া ট্রাফিক ইনচার্জ (টিআই প্রশাসন) মো. জাকির হোসেন জানান, লকডাউন কার্যকর করার লক্ষ‌্যে নির্দেশনা অনুযায়ী সকাল থেকেই শিমুলিয়া ঘাটে কঠোর অবস্থানে আছি। সরকারের নির্দেশনা অনুযায়ী ঘাটে ফেরি ছাড়া সব নৌযান চলাচল বন্ধ রয়েছে। গণপরিবহন বন্ধ থাকায় যাত্রিবাহী যান পারাপার বন্ধ রয়েছে। তবে শিমুলিয়া ঘাট এলাকায় পারের অপেক্ষায় রয়েছে ৭০টি পণ‌্যবাহী ট্রাক।

রতন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়