Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

টাঙ্গাইলে শনাক্তের হার ৩৫ শতাংশ, মৃত্যু ৩

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ২৩ জুন ২০২১   আপডেট: ০৩:০৬, ২৪ জুন ২০২১
টাঙ্গাইলে শনাক্তের হার ৩৫ শতাংশ, মৃত্যু ৩

টাঙ্গাইল জেলায় গত ২৪ ঘণ্টায় (২২ জুন সকাল – ২৩ জুন সকাল) ৪২৩ জনের নমুনা পরীক্ষায় ১৪৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৫ দশমিক ২২ শতাংশ। এই সময়ে তিন জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২৩ জুন) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান এই তথ্য জানান।

জেলা স্বাস্থ্যবিভাগ জানায়, আক্রান্ত ১৪৯ জনের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৯৩ জন, কালিহাতীতে ২১ জন, সখীপুরে ১৩ জন, দেলদুয়ারে সাত জন, মির্জাপুরে ছয় জন, বাসাইল ও ঘাটাইলে তিন জন করে, ভুঞাপুরে দুই জন এবং গোপালপুর উপজেলায় একজন রয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৫৪৪ জন।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া তিন জনের মধ্যে কালিহাতীতে দুই জন ও সদর উপজেলায় এক জন রয়েছেন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১০৪ জন।

এদিকে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টাঙ্গাইল পৌর এলাকা এবং কালিহাতীর এলেঙ্গা পৌর এলাকায় সপ্তাহব্যাপী কঠোর লকডাউনের দ্বিতীয় দিন বুধবার (২৩ জুন)। লকডাউন এলাকায় দোকানপাট বন্ধ ছিল। দু-একটি রিকশা ছাড়া গণপরিবহন চলাচল করেনি।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটি গত রোববার (২০ জুন) সভা করে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয়। লকডাউন বাস্তবায়নে টাঙ্গাইল পৌর এলাকা ও এলেঙ্গা পৌর এলাকায় পুলিশ ১৮টি চেকপোস্ট বসিয়েছে।

সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান জানান, জেলায় গত ১১ দিন ধরে সংক্রমণের হার ৩২ শতাংশের উপরে রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে সংক্রমণ বেড়েছে বলে জানান তিনি। 
 

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়