Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

ভূমিদস্যুদের দাপটে শুরু করা যাচ্ছে না হাসপাতাল নির্মাণের কাজ 

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ২৩ জুন ২০২১  
ভূমিদস্যুদের দাপটে শুরু করা যাচ্ছে না হাসপাতাল নির্মাণের কাজ 

ঢাকার ধামরাইয়ে ভূমিদস্যুদের দাপটে হাসপাতাল নির্মাণের কাজ শুরু করা যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ধামরাই থানায় লিখিত অভিযোগ এবং জমিতে দখলবাজদের প্রবেশ বন্ধে আদালতের নিষেধাজ্ঞা জারি হয়েছে।

ভুক্তভোগী জমির মালিক এ কে এম মঞ্জুরুল আলম ধামরাইয়ের সুতিপারা ইউনিয়নের বেলিশ্বর এলাকার মুক্তিযোদ্ধা মরহুম অধ্যাপক খুরশিদ মিয়ার ছেলে। তিনি ইউরোপিয়ান ইউনিয়ন-এর ঢাকাস্থ অফিসের খাদ্য নিরাপত্তা উপদেষ্টা পদে কর্মরত ছিলেন।

থানায় মঞ্জুরুল আলমের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বালিথা এলাকায় তিনি জমি কেনেন ১৯৮০ এবং ১৯৮৩ সালে। মোট জমির পরিমাণ ১৭৪ একর। জমিতে এত বছর ধরে  চাষবাস করে আসছিলেন তারা। সম্প্রতি সেখানে হাসপাতাল নির্মাণের জন্যে রড-সিমেন্ট, বালুসহ অবকাঠামো নির্মাণ সামগ্রী আনলে তাতে বাধা দেন মো. নজরুল ইসলাম। তিনি একই এলাকার আয়াতল বেপারির ছেলে।

মঞ্জুরুল আলমের ভাতিজা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশিকুর রহমান রাজিব বলেন, গ্রামের মানুষের জন্য কিছু করার প্রয়াস থেকে হাসপাতাল করতে চেয়েছিলেন আমার চাচা। কিন্তু আমাদের সেই স্বপ্ন এখন ভূমিদস্যুদের বাধায় দুঃস্বপ্নে পরিণত হয়েছে। আমরা সেখানে সাইনবোর্ড লাগিয়েছিলাম। তারা সেটা ভেঙে ফেলেছে। তারা আমাদের ভয় দেখাচ্ছে।’ এ কারণে পরিবারের সবাই নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান রাজিব। 

তবে এ বিষয়ে জানতে অভিযুক্ত মো. নজরুল ইসলামকে ফোন করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি কথা বলতে রাজি হননি। বারবার ফোন দেয়ার এক পর্যায়ে তিনি মোবাইল ফোন বন্ধ করে রাখেন।  

এ বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক মো. আনোয়ার হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়ে আমরা প্রাথমিক তদন্ত করেছি। জমিজমার মামলা হওয়ায় বিষয়টি বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। নির্দেশ এলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।
 

সাব্বির/তারা 

সর্বশেষ

পাঠকপ্রিয়