ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নারায়ণগঞ্জে তৃতীয় দিনের লকডাউন চলছে ঢিমেতালে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২৪ জুন ২০২১  
নারায়ণগঞ্জে তৃতীয় দিনের লকডাউন চলছে ঢিমেতালে

নারায়ণগঞ্জে তৃতীয় দিনে ঢিমেতালে লকডাউন চলছে। গণপরিবহন বন্ধ থাকায় কর্মমুখী মানুষ বিভিন্ন যানবাহনে গাদাগাদি করে চলাচল করছেন। এসময় উপেক্ষিত হচ্ছে স্বাস্থ‌্যবিধি।

যাত্রীদের অভিযোগ, গণপরিবহনগুলোতে স্বাস্থ‌্যবিধি মানা হচ্ছে না। চালকরা শর্ত না মেনে অতিরিক্ত যাত্রী তুলছেন এবং বেশি ভাড়া আদায় করছেন।

বৃহস্পতিবার (২৪ জুন) সকালে সরেজমিনে দেখা যায়,  সকাল থেকেই  আইনশৃংলাবাহিনী নারায়ণগঞ্জের ৩০টি চেকপয়েন্টে যানবাহন ও জনসাধারণের চলাচল নজরদারি করছেন। পাশাপাশি ১৮ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্ব মাঠে রয়েছে ১৮ টি মোবাইল টিম।

শিল্প বাণিজ্যিক নগরী হওয়ায় ও গার্মেন্টস প্রতিষ্ঠান খোলা থাকায় সকাল থেকেই শ্রমিকদের অটোরিকশা সিএনজিতে করে কর্মস্থলে যোগ দিতে দেখা গেছে।

এদিকে, জেলায় নিত্যপণ‌্য খাদ্যদ্রব্যের কাচা বাজার, ওষুধের দোকান ও খাবার রেস্টুরেন্ট খোলা রয়েছে। শহরে সবধরনের মার্কেট দোকানপাট বন্ধ রয়েছে। তবে পুলিশ বলছে, লকডাঠনের ইস্যুতে বাড়তি ভাড়া আদায় করছে কি-না, তা নজরদারি করা হচ্ছে।
গার্মেন্টসে কর্মরত বন্দরের বাসিন্দা আওলাদ হোসেন জানান, তার বাড়ি বন্দর থেকে ফতুল্লার বিসিকে কর্মস্থলে প্রতিদিন ৬০ টাকা খরচ হতো। হয়। এখন বাস বন্ধ থাকায় প্রতিদিন ১২০/  ১৪০ টাকা ভাড়া লাগছে। এ অভিযোগ শুধু আওলাদ হোসেনেরই নয়, কর্মরত একাধিক শ্রমিক এমন অভিযোগ করেছেন।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম জানান, লকডাউন বাস্তবায়ন করতে আইনশৃঙ্খবাহিনী কঠোর অবস্থানে আছে। কোনো পরিবহন বাড়তি ভাড়া নিচ্ছে কিনা পুলিশ নজরদারি করছে। বেশি ভাড়া নিলে ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ/রাকিব/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়