ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিধিনিষেধ অমান্য করে দূরপাল্লার যাত্রীরা ছুটছেন মোটরসাইকেলে

গাজীপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৫ জুন ২০২১   আপডেট: ১৩:৫২, ২৫ জুন ২০২১
বিধিনিষেধ অমান্য করে দূরপাল্লার যাত্রীরা ছুটছেন মোটরসাইকেলে

চলমান বিধিনিষেধ শিল্পনগরী গাজীপুরে কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন।

বিধিনিষেধের আওতাভুক্ত পরিবহন ছাড়া অন্য কোনো পরিবহন চেক পোস্ট পার হতে না পারলেও অবাধে চলছে মোটরসাইকেল।

শুক্রবার (২৫ জুন) সকালে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড়ে গিয়ে দেখা যায়, অন্য কোনো পরিবহন না থাকলেও ঠিকই চলছে মোটরসাইকেল। এসকল মোটরসাইকেলে যাত্রীদের থেকে হাতিয়ে নিচ্ছে কয়েকগুণ বেশি ভাড়া। তবুও যাত্রীরা ঝুঁকি নিয়ে এসব মোটরসাইকেলে বাড়ি ফিরছেন।

গাজীপুরের মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট। পুলিশি তৎপরতা সত্ত্বেও বিভিন্ন অজুহাতে মোটরসাইকেল ভাড়া করে ছুটে চলছেন উত্তরবঙ্গের যাত্রীরা।

মোটরসাইকেল চালক আবির হোসেন বলেন, ‘আমরা টাঙ্গাইল ও সিরাজগঞ্জ পর্যন্ত সার্ভিস দিচ্ছি। এ জন্য আমরা একজন হলে ১ হাজার কখনো চাহিদা অনুযায়ী এর থেকেও বেশি নেই। তবে দুজন গেলে ৫৫০ টাকা করে নিচ্ছি।’

পাবনার বনগ্রাম যাওয়ার জন্য আশুলিয়া থেকে এসেছে মিজানুর রহমান মল্লিক। ভেঙে ভেঙে এসেছেন চন্দ্রা পর্যন্ত। রাস্তায় পরিবহন না থাকায় মোটরসাইকেল তার একমাত্র অবলম্বন। মল্লিক বলেন, ‘আপাতত মোটরসাইকেলে সিরাজগঞ্জ পর্যন্ত যাই। ওখানে লকডাউন নেই তাই বাকিটা পথ আরামে যেতে পারবো।’

কোনাবাড়ি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন,এসকল মোটরসাইকেল চালকেরা বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে চেকপোস্ট অতিক্রম করছে। যার কারণে কিছু করা যাচ্ছে না। মহাসড়ক কিংবা চেকপোস্ট এরিয়া দিয়ে এদের যাওয়ার সুযোগ নেই।
 

রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়