ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

খুলনা বিভাগে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, ২৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ২৫ জুন ২০২১   আপডেট: ১৬:১৭, ২৫ জুন ২০২১
খুলনা বিভাগে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, ২৩ জনের মৃত্যু

খুলনা বিভাগে নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৩২২ জন। যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। এর আগে, গত ১৮ জুন সর্বোচ্চ ১ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত হয়।  

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে খুলনা বিভাগে মৃত্যু হয়েছে আরো ২৩ জনের। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩৯ জনে।

শুক্রবার (২৫ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্র জানায়, খুলনায় করোনাভাইরাস ভয়াবহ রূপে ছড়িয়ে পড়েছে। প্রতিদিনই বাড়ছে শনাক্ত ও মৃত্যু।  

সূত্র মতে, করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার (২৫ জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫০ হাজার ১১৭ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫ হাজার ৯২২ জন।

গত ২৪ ঘণ্টার হিসেবে- বিভাগের মধ্যে কুষ্টিয়ার সর্বোচ্চ ৭ জন, খুলনার ৫ জন, যশোরের ৫ জন, ঝিনাইদহের ২ জন, চুয়াডাঙ্গার একজন, সাতক্ষীরার একজন, বাগেরহাটের একজন, এবং মেহেরপুরের একজন মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়- ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন খুলনা জেলায় ৩৩২ জন, বাগেরহাটে ৭৩ জন, সাতক্ষীরায় ৪৮ জন, যশোরে ৩৭০ জন, ঝিনাইদহে ১৭৯ জন, মাগুরায় ১০ জন, নড়াইলে ৩৮ জন, কুষ্টিয়ায় ১১১ জন, চুয়াডাঙ্গায় ১১৬ জন ও মেহেরপুরে ৪৫ জন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। 

খুলনা/নূরুজ্জামান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়