ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লকডাউন কার্যকরে মাদারীপুর শহরে ১২ স্থানে ব্যারিকেড 

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ২৫ জুন ২০২১   আপডেট: ১৭:২৩, ২৫ জুন ২০২১
লকডাউন কার্যকরে মাদারীপুর শহরে ১২ স্থানে ব্যারিকেড 

লকডাউনের চতুর্থ দিন শুক্রবার (২৫ জুন) মাদারীপুর শহরে জনগণের চলাচল নিয়ন্ত্রণ করার জন্য কমপক্ষে ১২টি রাস্তায় ব্যারিকেড দিয়েছে স্থানীয় প্রশাসন। এ সব ব্যারিকেড দিয়ে মানুষকে শহরের প্রধান বাণিজ্যিক কেন্দ্র পুরান বাজার থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করা হচ্ছে। 

সকাল থেকে সদর উপজেলা প্রশাসন ও মাদারীপুর পৌরসভার বিভিন্ন এলাকায় এ সব ব্যারিকেড দেওয়ার কাজ শুরু হয়। 

এদিকে, শুক্রবার লকডাউনের ৪র্থ দিনেও শিমুলিয়া-বাংলাবাজার রুট হয়ে যাত্রীদের ভিড় রয়েছে। সকাল থেকে এ রুটের শিমুলিয়া ঘাট থেকে দক্ষিণাঞ্চলমুখী যাত্রীর চাপ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীর ভিড় বাড়তে থাকে। তবে বাংলাবাজার ঘাট হয়ে ঢাকামুখী যাত্রী তেমন চাপ ছিল না। ঘাট এলাকা বা ফেরিতে স্বাস্থ্যবিধি তেমন মানতে দেখা যায়নি। অনেককে দেখা গেছে মাস্কবিহীন। 

শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে লঞ্চ, স্প্রিডবোট যথারীতি বন্ধ রয়েছে। দূরপাল্লা বা অভ্যন্তরীণ যাত্রীবাহী যানবাহন বন্ধ থাকলেও তিন চাকা, দুই চাকার হালকা যানবাহনে যাত্রীরা গন্তব্যে যাচ্ছেন।  

বরিশাল, খুলনাসহ বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাস বন্ধ থাকলেও থ্রি হুইলার, ইজিবাইক, মোটরসাইকেলে কয়েকগুণ ভাড়া দিয়ে মানুষকে বাংলাবাজার ঘাটে পৌঁছাতে দেখা গেছে। পণ্যবাহী ট্রাকের সঙ্গে সঙ্গে অন্যান্য ব্যক্তিগত যানবাহন চলাচল করছে। ফলে ফেরিতে গাদাগাদি করে পার হচ্ছে যাত্রীরা। সকল ফেরি চলাচল স্বাভাবিক থাকায় যাত্রীরা ফেরিতে ভিড় করছেন। 

লকডাউন কার্যকর করতে মাঠে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন ও পুলিশ। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় মাদারীপুর, মুন্সীগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, রাজরাড়ী, মানিকগঞ্জ ও গোপালগঞ্জ জেলায় ২২ জুন সকাল ৬টা থেকে জারি হওয়ায় কঠোর লকডাউন চলবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত। 

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে স্থানীয়ভাবে কঠোর লকডাউন বা বিধিনিষেধ জারি করেছে স্থানীয় প্রশাসন।  
 

বেলাল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়