ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুমিল্লা-৫ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় হাশেম খান জয়ী 

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ২৫ জুন ২০২১   আপডেট: ১৯:০০, ২৫ জুন ২০২১
কুমিল্লা-৫ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় হাশেম খান জয়ী 

অ্যাডভোকেট আবুল হাশেম খাঁন

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আবুল হাশেম খাঁনকে জয়ী ঘোষণা করা হয়েছে।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান শুক্রবার (২৫ জুন) বিকেলে এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২০ জুন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জসিম উদ্দিন তার প্রার্থিতা প্রত্যাহারের জন্য আবেদন করেন। ২৩ জুন ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। আওয়ামী লীগের প্রার্থীর বিপরীতে একমাত্র প্রার্থী ছিলেন জসিম উদ্দিন। ফলে বৃহস্পতিবার (২৪ জুন) প্রতীক বরাদ্দের দিন আওয়ামী লীগের প্রার্থী হাশেম খানকে একক প্রার্থী ঘোষণা দেওয়া হয়। আর করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় হাশেম খাঁনকে চিঠির মাধ্যমে তার জয়ের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক।  

কুমিল্লা–৫ আসনের আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য আবদুল মতিন খসরু গত ১৪ এপ্রিল রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর গত ২২ এপ্রিল এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২ জুন নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, এই আসনে ভোট গ্রহণের নির্ধারিত তারিখ ছিল আগামী ২৮ জুলাই।

বিকেলে আবুল হাশেম খাঁন বলেন, ‘দায়িত্ব নেওয়ার পর প্রয়াত সংসদ সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর অসমাপ্ত কাজ বাস্তবায়ন করবো। এ ছাড়া স্থানীয় নেতাকর্মীদের নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলায় জনদুর্ভোগের সমস্যা সমাধান করবো।’ 

এক্ষেত্রে জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং স্থানীয় নেতাকর্মীদের সহযোগিতা চেয়েছেন নতুন এই সংসদ সদস্য। 
 

রহমান/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়