ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রংপুরে করোনায় মৃত্যু ৪, শনাক্ত ২৭৫

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২৬ জুন ২০২১  
রংপুরে করোনায় মৃত্যু ৪, শনাক্ত ২৭৫

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় (২৫ জুন সকাল থেকে ২৬ জুন সকাল) করোনাভাইরাস আক্রান্ত চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৪৮৭ জন।

একই সময়ে বিভাগের আট জেলায় নতুন করে ২৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৩২ জন রোগী। 

শনিবার (২৬ জুন) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য জানান। 

ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম জানান, মৃত চারজনের মধ্যে রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর ও লালমনিরহাট জেলায় একজন করে রয়েছেন। বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২৪ হাজার ৭৩ জনে দাঁড়িয়েছে। সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৯৬ জন। 

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার (২৫ জুন) বিভাগের আট জেলার ১ হাজার ১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হওয়া ২৭৫ জনের মধ্যে রংপুর জেলার ১৫৫ জন, দিনাজপুরে ৫২ জন, ঠাকুরগাঁওয়ে ২৮ জন, গাইবান্ধার ১৩ জন, লালমনিরহাটে ১২ জন, পঞ্চগড়ে ৬ জন, কুড়িগ্রামে ৫ জন ও নীলফামারীর ৪ জন রয়েছেন। একই সময়ে বিভাগের বুড়িমারী ও হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও ৮ জন দেশে ফিরেছেন।

বর্তমানে দিনাজপুর জেলায় করোনাভাইরাসে ৭ হাজার ৯৪৭ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১৭৬ জন। রংপুর জেলায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬৭২ জন, আর মারা গেছেন ১০৯ জন। ঠাকুরগাঁওয়ে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৪৯ জন, মারা গেছেন ৭০ জন। গাইবান্ধায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৯৬৪ জন, মারা গেছেন ২৩ জন। 

নীলফামারী জেলায় ১ হাজার ৭৫৮ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু হয়েছে। কুড়িগ্রামে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৭৫ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। লালমনিরহাট জেলায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৪৩ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। পঞ্চগড়ে ৯৬৬ জন আক্রান্ত এবং ২২ জনের মৃত্যু হয়েছে। 

করোনার শুরু থেকে শুক্রবার (২৫ জুন) পর্যন্ত বিভাগে ১ লাখ ৪৯ হাজার ৭৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৪ হাজার ৭৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৪৮৭ জনের।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম। অন্যথায় পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। 

আমিরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়