ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তিন দিনের বিধিনিষেধে পঞ্চগড়

পঞ্চগড় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২৮ জুন ২০২১  
তিন দিনের বিধিনিষেধে পঞ্চগড়

দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ও করোনাভাইরাসের উচ্চ ঝুুঁকিতে। দিনদিন এখানে বেড়েই চলছে সংক্রমণের সংখ্যা। ইতোমধ্যে জেলায় শনাক্তের হার ৫৫ শতাংশ ছাড়িয়ে গেছে। সংক্রমণ নিয়ন্ত্রণে পঞ্চগড়ে ৩ দিনের বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

সোমবার (২৮ জুন) সকাল ৬টা থেকে ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত তিন দিনের বিধি-নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। রোববার রাতে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস রোধকল্পে পঞ্চগড় জেলায় পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যাতিত সকল গণপরিবহণ বন্ধ থাকবে। বন্ধ থাকবে শপিংমল, মার্কেট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র। আর হোটেল, রেস্তরাঁ ও খাবার দোকানগুলোতে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত শুধু বিক্রি করা যাবে।

গণবিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সরকারি ও বেসরকারি অফিসগুলোতে শুধুমাত্র প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত হবে। এই সময়ে মাস্ক পরিধান ছাড়া জনসাধারণ বাড়ির বাইরে বের হতে পারবেনা।

জেলা প্রশাসক জানান, আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, গত রোববার (২৭ জুন) পঞ্চগড় ৫৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় সংক্রমণের হার ৫৫ দশমিক ৩৬ শতাংশ। জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ১ হাজার ১৫। আর মৃতের সংখ্যা ২৩।

আবু নাঈম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়