Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

শিমুলিয়ায় দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের উপচেপড়া ভিড় 

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ৩০ জুন ২০২১   আপডেট: ১৪:০৩, ৩০ জুন ২০২১
শিমুলিয়ায় দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের উপচেপড়া ভিড় 

লকডাউন উপেক্ষা করে আজও রাজধানী ছাড়ছেন দক্ষিণবঙ্গগামী মানুষ। তবে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটের ফেরিগুলোতে পারাপার হওয়া যাত্রীদের মাঝে স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দূরত্ব মানার কোনো বালাই চোখে পড়েনি।

বুধবার (৩০ জুন) সকাল থেকেই দক্ষিণবঙ্গের ঘরমুখী মানুষের ভিড় দেখা গেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া প্রান্তে।

সরেজমিনে দেখা যায়, বৃহস্পতিবার থেকে সারা দেশে কঠোর লকডাউনের ঘোষণা আসার কারণে নৌ-রুটে স্বাভাবিকের চাইতে যাত্রী, পণ‌্যবাহী ও ব্যক্তিগত গাড়ি ছিলো চোখে পড়ার মতো। এসময় সাধারণ মানুষ স্বাস্থ‌্যবিধি মানাতে তীব্র অনিহা দেখা যায়।

বাংলাদেশ আভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানান, শিমুলিয়া ঘাটে সকাল থেকেই যাত্রীদের উপচেপড়া ভিড় রয়েছে। ভোর থেকে যাত্রী ও যানবাহন পারাপারে ১৬টি ফেরির মধ্যে ১৫টি ফেরি চলাচল করছে। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। পণ্যবাহী যানবাহন ও ব্যক্তিগত গাড়িসহ প্রায় ২ শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে।

মাওয়া ট্রাফিক ইনচার্জ (টিআই প্রশাসন) মো. জাকির হোসেন জানান, লকডাউনকে কেন্দ্র করে শিমুলিয়া ঘাটসহ জেলার বিভিন্ন প্রবেশ পথগুলোতে আজও আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট রয়েছে। রিকশা ও জরুরি গাড়ি ব্যতীত অন্যান্য গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও রাজধানী থেকে সিএনজি অটো ও ব্যক্তিগত গাড়ি যোগে যাত্রীরা ঘাটে আসছেন। পাশাপাশি আভ্যন্তরীণ ব্যবসা প্রতিষ্ঠানও খোলা রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য অপেক্ষারত জরুরি ও পণ্যবাহী ২ শতাধিক গাড়ি। সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করা হচ্ছে। যাত্রী পারাপারের বিষয়ে আমাদের সুনির্দিষ্ট কোনো নির্দেশনা না থাকায় যাত্রীরা ফেরিতে করে পারপার হচ্ছে।

রতন/মেয়া/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়