ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাতক্ষীরায় একদিনে করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১ জুলাই ২০২১   আপডেট: ১১:০৭, ১ জুলাই ২০২১
সাতক্ষীরায় একদিনে করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু 

সাতক্ষীরার মেডিক‌্যাল কলেজ হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন বিপর্যয়ের কারণে গত চব্বিশ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪ রোগীসহ উপসর্গ নিয়ে মোট ১৪ জন মারা গেছেন।

একদিনে ১৯০ জনের নমুনা পরীক্ষা শেষে ৬৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মানস কুমার মণ্ডল জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪ জন ও ভাইরাসটির উপসর্গ নিয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। মেডিক‌্যাল কলেজ হাসপাতাল ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মৃত্যুবরণ করেন।  এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯৭ জন।

এনিয়ে, জেলায় গত বছরের জুন থেকে আজ সকাল পযর্ন্ত করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৩৪২ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৭১ জন।

ডা. মানস কুমার মণ্ডল আরও জানান, বিকেল থেকে হাসপাতালের সেন্টার অক্সিজেন সিস্টেমের প্রেসার কমে যায়। এই বিষয়ে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছিল। যশোর থেকে অক্সিজেন নিয়ে আসা হয়েছে। সন্ধ্যার কিছুক্ষণ পরপরই হাসপাতালেন সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্বাভাবিক হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জস অফিসের মেডিক‌্যাল অফিসার ডা. জয়ন্ত কুমার সরকার জানান, বর্তমানে জেলায় ১ হাজার ১৬৭ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। এর মধ্যে ২৭৪ জন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকী ৮৯৩ জন বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়ত জানান, মেডিক‌্যাল কলেজ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের সংকট দেখা দেওয়ার কথা ছিল না। সেন্ট্রাল অক্সিজেন ছাড়াও ৭০টির অধিক সিলিন্ডার আছে। তবে করোনায় ৪ জন মারা গেছে। এখানে কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিলো কিনা বিষয়টি খতিয়ে দেখবে প্রশাসন।

শাহীন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়