Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

পালিয়ে আসা ১৪ রোহিঙ্গা মৌলভীবাজারে আটক

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫০, ২ জুলাই ২০২১   আপডেট: ০০:৪০, ৩ জুলাই ২০২১
পালিয়ে আসা ১৪ রোহিঙ্গা মৌলভীবাজারে আটক

রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে মৌলভীবাজার শহরে আসা ১৪ রোহিঙ্গা শরণার্থীকে আটক করেছে পুলিশ। 

শুক্রবার (২ জুলাই) রাতে শহরের চুবরা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটকৃতরা হলেন- ৮ নং ক্যাম্প কুতুপালং ব্লক ৫৯ এর মো. হামিদ হোসেন (৫০) তার সন্তান হারুন (১৮), জুনায়েদ (১৪), ওসমান গনি (১০), ওমর ফারুক (১৬ মাস), নূর বেগম (৯), নূর কায়দা (৭), সাদিয়া ফাতেমা(৩)। আরেক পরিবারের শফিক (২২), মিনারা (২০), রিয়াজ (৫ মাস)। ৭ নং কুতুবপালং ক্যাম্প ব্লক E ৩৮ এর আজিজুল হক (২৫), ব্লক ৫৮ এর নূর হাসান (৩১),  ব্লক ৩৮ এর সোনালি (৫১)।

তথ্যটি নিশ্চিত করেছেন মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান। 

তিনি বলেন, আমরা তাদের জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হয়েছি তারা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে এখানে এসেছে। এদের মধ্যে একজন নারী, ছয়জন পুরুষ ও সাতজন ছেলে ও মেয়ে শিশু রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, কোনোভাবে তারা উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে বের হয়ে এসেছে। এরপর কয়েকদিন চট্টগ্রামে অবস্থান করে কাজের সন্ধান চালিয়েছে। সেখানে মানুষ তাদের কাজ পাওয়ার জন্য সিলেটের দিকে আসার জন্য বলেছে। সে জন্য তারা মৌলভীবাজার আসে। এখানে তারা দুইদিন আগে এসেছিল। এসে কাজের অনুসন্ধান করেছে।

তিনি বলেন, আজ সন্ধ্যায় আমাদের টিম লকডাউন বাস্তবায়নের জন্য মাঠে ছিল। শহরের চোবড়া এলাকায় তাদের দেখতে পেয়ে সন্দেহ হয়। পরে তাদের থানায় নিয়ে আসা হয়। এখানে প্রথমে তারা স্বীকার করেনি। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করেছে।

এএসপি জিয়াউর রহমান আরও বলেন, আমার এখন আইনি প্রক্রিয়ায় যাবো। তাদেরকে পুনরায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে পাঠানোর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়