ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিক্রির অপেক্ষায় পালোয়ান ও শেরখান

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ৫ জুলাই ২০২১   আপডেট: ১২:১৭, ৫ জুলাই ২০২১
বিক্রির অপেক্ষায় পালোয়ান ও শেরখান

পালোয়ানের ওজন প্রায় ৩২ মণ, উচ্চতা সাড়ে ৬ ফুট

এ ঈদে বিক্রির জন্যে অপেক্ষায় রয়েছে নরসিংদীর পালোয়ান ও শেরখান।  গরু দুটি লালন পালন করছেন নরসিংদী সদর উপজেলার চরাঞ্চল নজরপুর গ্রামের সৌখিন খামারি আওলাদ হোসেন অলি।

পালোয়ানের ওজন প্রায় ৩২ মণ, উচ্চতা সাড়ে ৬ ফুট, দাম হাঁকছেন ১৩ লাখ। শেরখানের ওজন ২৮ মণ, উচ্চতা ৬ ফুট, দাম হাঁকছেন ১২ লাখ।

গরু দুটির মালিক আওলাদ হোসেন অলি জানান, শিবপুর উপজেলার অন্যতম বড় পশুর হাট পুটিয়া থেকে দুই বছর আগে কিনেন ব্রাহমা জাতের একটি ষাড় ও গত সাত মাস আগে একই হাট থেকে কিনেন ফ্রিজিয়ান জাতের আরও একটি ষাড়। প্রথমটির নাম দিয়েছেন শেরখান ও পরে কেনা অপর গরুটির নাম দিয়েছেন পালোয়ান।

শেরখানের ওজন ২৮ মণ, উচ্চতা ৬ ফুট

চরাঞ্চলের মাঠের সবুজ ঘাস খাওয়ানোর পাশাপাশি সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে কাঁচা ঘাস, খড়, ছোলার খৈল, মসুুরী ডালের খৈল, মটরসহ বিভিন্ন ধরণের খাবার খাইয়ে অতিযত্নে মোটাতাজা করছেন পালোয়ান ও শেরখানকে।

অলি জানান, আকর্ষণীয় এই গরু দুটি কোরবানির হাটে তুলবেন। তবে তার বাড়ি থেকে যদি কেউ কোরবানির জন্য এই গরু দুটি কিনেন তবে ক্রেতারা বিশেষ ছাড় পাবেন।

নরসিংদী সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.কামরুল ইসলাম বলেন, আওলাদ হোসেন অলি একজন সৌখিন খামারি, তিনি প্রতি বছরই এমন বড় ধরনের গরু প্রতিপালন করে থাকেন।

এইচ মাহমুদ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়