ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৫ মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ৫ জুলাই ২০২১   আপডেট: ১৪:৫৪, ৫ জুলাই ২০২১
মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৫ মৃত্যু

ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় ছয় জন ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে নয় জনের। এছাড়াও জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২০২ জনের।

সোমবার (৫ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছে হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জনের মৃত্যু হয়েছে। মৃত ১৫ জনের মধ্যে ময়মনসিংহ জেলার বাসিন্দা ১০ জন এবং আশপাশের জেলার ৫ জন আছেন।

করোনায় মৃতরা হলেন— ময়মনসিংহ নগরীর কৃষ্টপুর এলাকার ফিরোজা খাতুন (৮০), মুক্তাগাছার বিমল কান্তি (৬২), সদরের রাবেয়া খাতুন (৭৪), নেত্রকোনার কলমাকান্দার আব্দুল করিম (১০১) ও দিদারুল ইসলাম (৭২) ও টাঙ্গাইল ধনবাড়ি উপজেলার রোকেয়া (৪৫)।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন— ময়মনসিংহ সদরের মোশাররফ (৫৫), ঝুনু বেগম (৬০), শেফালী (৩০), ফুলবাড়িয়ার সুমাইয়া (১৯), গৌরীপুরের শেখ সাদী (৫৫), শেরপুর সদর উপজেলার গোপাল পাল (৩২), টাঙ্গাইল ধনবাড়ির রাবেয়া (৭০), জামালপুরের মোহাম্মদ আলী (৫৫), সুনামগঞ্জের আলেয়া খাতুন (৬৫)।

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, বর্তমানে এই হাসপাতালের আইসিইউতে ২০ জনসহ মোট ২৯৬ জন চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হয়েছেন ৪৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।

এদিকে, ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম জানান, ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজের পিসিআর ল্যাব ও হাসপাতালে অ‌্যান্টিজেন টেস্টে মোট ৭০৭টি নমুনা পরীক্ষা করে নতুন ২০২ জনের করোনা শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯ শতাংশ। গতকালের তুলনায় ২ শতাংশ বেশি।

মিলন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়