Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

রিমান্ডে নারী আসামির যৌন নির্যাতন: ওসি ও পরিদর্শক প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ৫ জুলাই ২০২১   আপডেট: ২১:০২, ৫ জুলাই ২০২১
রিমান্ডে নারী আসামির যৌন নির্যাতন: ওসি ও পরিদর্শক প্রত্যাহার

বরিশালের উজিরপুর মডেল থানায় রিমান্ডে নিয়ে এক নারী আসামিকে শারীরিক এবং যৌন নির্যাতনের অভিযোগে ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং পরিদর্শক (তদন্ত) কে প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। 

এদিকে, এ ঘটনায় নির্যাতিত নারী বাদী হয়ে প্রত্যাহার হওয়া দুই পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। ওই মামলার অপর তিন আসামিকে শনাক্ত করতে গঠিত তদন্ত কমিটির কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছেন পুলিশের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। 

সোমবার (৫ জুলাই) বিকেলে ডিআইজি এস এম আক্তারুজ্জামান জানান, আদালতের নির্দেশ অনুযায়ী সোমবার (৫ জুলাই) নির্যাতিত নারী বাদী হয়ে ওই থানার ওসি মো. জিয়াউল আহসান এবং মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) মো. মাইনুল ইসলামসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন। এই দুই কর্মকর্তাকে জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি। 

ওই নারীর আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মজিবর রহমান বলেন, থানায় রিমান্ডে নিয়ে ওই নারী আসামিকে শারীরিক এবং যৌন নির্যাতন করেছে পুলিশ। আবার আদালতের নির্দেশে এই ঘটনার তদন্তও করছে পুলিশ। পুলিশের তদন্তে পুলিশের অপরাধ প্রমাণিত হবে কি না তা নিয়ে সন্দিহান তিনি। এ কারণে এই ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান আইনজীবী মজিবর রহমান। 

বরিশাল জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প রানী চক্রবর্তী বলেন, এ ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার চেয়ে আজ দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে স্মারকলিপি দিয়েছে জেলা মহিলা পরিষদ। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে সকল নাগরিককে স্বোচ্চার হওয়ার আহ্বান তিনি। 

গত ২৬ জুন বরিশালের উজিরপুরের জামবাড়ী গ্রামের এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়। এ ঘটনায় মৃতের ভাইয়ের দায়ের করা মামলায় ওই নারীকে আসামি করা হয়। ওই দিনই ওই নারীকে গ্রেপ্তার করে পুলিশ। ওই ব্যক্তির মৃত্যু রহস্য উদঘাটনে গ্রেপ্তার নারীকে দুই দিনের রিমান্ডে নিয়ে গত ৩০ জুন ও ১ জুলাই জিজ্ঞাসাবাদ করে উজিরপুর থানা পুলিশ। 

রিমান্ড শেষে ২ জুলাই তাকে বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উজিরপুর আমলী আদালতে হাজির করা হয়। আদালতে এ সময় ওই নারী তাকে যৌন ও শারীরিক নির্যাতনের অভিযোগ করেন পুলিশের বিরুদ্ধে। আদালত ওই নারীর শারীরিক পরীক্ষার প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে। একইসঙ্গে আদালত নির্যাতিতকে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের সুযোগ দেওয়ার জন্য বরিশালের পুলিশ সুপার এবং রেঞ্জ ডিআইজিকে নির্দেশ দেন। 

এরই ধারাবাহিকতায় কারান্তরীণ অবস্থায় সোমবার দুই পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ওই নারী। 
 

স্বপন/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়