ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লকডাউনে অভুক্ত কুকুরের পাশে খাবার নিয়ে হিলির আজাদ আলী

মোসলেম উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪১, ৯ জুলাই ২০২১   আপডেট: ০২:৪৯, ৯ জুলাই ২০২১
লকডাউনে অভুক্ত কুকুরের পাশে খাবার নিয়ে হিলির আজাদ আলী

টানা ১৪ দিনের কঠোর লকডাউনে থমকে গেছে মানুষের কর্মব্যস্ততা। বন্ধ হয়ে গেছে সকল খাদ্য-খাবারের স্থানগুলো, আর মানুষের ফেলে দেওয়া খাবার না পেয়ে ক্ষুধার্ত অবস্থায় ছুটাছুটি করছে অভুক্ত কুকুরেরা। এসব অভুক্ত কুকুরদের ক্ষুধা নিবারণ করছেন দিনাজপুরের আজাদ আলী।

বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেলে হিলি স্থলবন্দর গেটে একটি অভুক্ত কুকুর খাবার খাওয়াচ্ছে, এমন দৃশ্য চোখে পড়ে।

করোনা ভাইরাসের আক্রমণে সারাবিশ্ব আজ আতঙ্কে। মহামারি মোকাবিলায় দীর্ঘদিন ধরে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। কঠোর বিধিনিষেধ ও লকডাউন, এর কারণে মানুষের জীবনযাত্রা মুখথুবড়ে পড়েছে।

১৪ দিনের কঠোর লকডাউনে সব বন্ধ হয়ে গেছে। হোটেল দোকানপাট খোলা থাকলেও মানুষ খাবার নিয়ে যাচ্ছে বাড়িতে। রাস্তায় প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছে না। আর এর প্রভাব পড়ছে শহরের অলিগলিতে ঘুরে বেরানো কুকুর-বিড়ালদের।

হিলির আজাদ আলী একজন পশুপ্রেমিক। হিলি বন্দরসহ শহরের অলিগলিতে ঘুরে বেরানো পশুদের তিনি সব সময় খাবার দেন। সাধ্যমত এসব অভুক্ত কুকুরদের খুঁজে বের করে নিয়মিত খাবার খাওয়াচ্ছেন তিনি।

পোর্টের একজন কর্মী কুদ্দুস আলী রাইজিংবিডিকে বলেন, আজাদ ভাই একজন পশু প্রেমিক, কুকুরদের প্রতি তার অনেক ভালবাসা। আমরা প্রায় দেখি উনি পোর্টের ভিতরে সব কুকুরদের ডেকে ডেকে খাবার খাওয়ান।

হিলি চারমাথার আশরাফ আলী রাইজিংবিডিকে বলেন, কুকুরগুলোও আজাদ ভাইকে চিনে। কারও কাছে তারা যায় না। তিনি আসলেই সব কুকুর তার কাছে ছুটে যায়।

পশুপ্রেমিক আজাদ আলী রাইজিংবিডিকে বলেন, ছোট থেকেই পশুদের প্রতি আমার ভালবাসা কাজ করে। যে কোন স্থানে এদের দেখলে মায়া লাগে। তাই নিজ হাতে খাবার কিনে খাওয়াই।

তিনি বলেন, আমরা যে যেখানে থাকি এই অসহায় প্রাণীদের প্রতি একটু দয়াশীল হই।

মোসলেম উদ্দিন/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়