ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রূপগঞ্জে আগুনের ঘটনায় গ্রেপ্তার ৮ জনকে ৪ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ১০ জুলাই ২০২১   আপডেট: ১৯:২৮, ১০ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় আগুনের ঘটনায় গ্রেপ্তার ৮ জনকে চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খানমের আদালত।

শনিবার (১০ জুলাই) তাদেরকে নারায়ণগঞ্জের আদালতে তোলা হলে এ আদেশ দেন আদালত।

এরআগে নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড অ‌্যান্ড বেভারেজ কোম্পানির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা হত‌্যা মামলায় সজীব গ্রুপের চেয়ারম‌্যান ও ব‌্যবস্থাপনা পরিচালকসহ ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ৮ জন হলেন- মো. আবুল হাশেম (৭০), হাসিব বিন হাসেম (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীফ ইব্রাহিম (৩৩) তানজিম ইব্রাহীম (২১), শাহান শাহ আজাদ (৪৩), মামুনুর রশিদ (৫৪), ও মো. সালাউদ্দিন (৩০)।

শনিবার (১০ জুলাই) দুপুরে ঘটনাস্থল থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ‌্য জানান। 

তিনি বলেন, ‘এখানে একটা দুর্ঘটনা ঘটেছে, হত‌্যা হয়েছে। অনেকগুলো মানুষ মারা গেছে। হত‌্যা মামলা তো হবেই। এ ঘটনায় যারা দোষী সাব‌্যস্ত হবে, তাদের বিচার হবে।’

ওই কারখানায় ফায়ার এক্সিট ডোর বন্ধ থাকা এবং শিশুদের দিয়ে কাজ করানোর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা এসব বিষয় দেখবেন। তদন্ত শেষ হওয়ার আগে এ বিষয়ে কিছু বলতে চাই না।’

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে হাসেম ফুড অ‌্যান্ড বেভারেজ কোম্পানির ছয়তলা বিশিষ্ট কারখানা ভবনের নিচতলায় আগুনের সূত্রপাত হয়। পরে তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে ৫২ জনের মৃত‌্যু হয়। আহত হন আরও অনেকে।

রাকিব/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়