ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুচলেকা দিয়ে বৃদ্ধ বাবাকে ঘরে তুলে নিলেন ছেলেরা

লক্ষ্মীপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ১০ জুলাই ২০২১  
মুচলেকা দিয়ে বৃদ্ধ বাবাকে ঘরে তুলে নিলেন ছেলেরা

বৃদ্ধ বাবার সঙ্গে তিন ছেলে

অবশেষে লক্ষ্মীপুরের সেই বৃদ্ধ বাবাকে ঘরে তুলে নিলেন তার ছেলেরা। স্থানীয় প্রশাসনের কাছে- আর অবহেলা করবেন না- বলে মুচলেকা দিয়ে ৯৫ বছর বয়সী শফিকুল ইসলামকে ঘরে তুলে নেন তিন ছেলে। 

শনিবার (১০ জুলাই) দুপুরে বড় মেয়ের বাড়ি থেকে নিজের বাড়িতে আনা হয় শফিকুলকে। 

বৃদ্ধ শফিকুলের তিন ছেলে ও তিন মেয়ে রয়েছে। দীর্ঘদিন ধরে তিনি বার্ধ্যকজনিত রোগে ভুগছেন। দুই বছর আগে তিনি তার সম্পত্তি সন্তানদের ভাগ করে দেন। তার সকল ছেলে প্রতিষ্ঠিত ও সমাজে অবস্থাপন্ন হিসেবে পরিচিত।

পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা শফিকুলকে তার তিন ছেলে নিজেদের মধ্যে দ্বন্দ্বে শুক্রবার (৯ জুলাই) খোলা আকাশের নিচে উঠানে ফেলে রাখেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা হয়। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের নির্দেশে ঘটনাস্থলে আসেন এনডিসি রাসেল ইকবাল। তখন বৃদ্ধের বড় মেয়ে সুরাইয়া এসে বাবার দেখাশোনার দায়িত্ব নেন। পরে স্থানীয় প্রশাসনের গাড়িতে করে শফিকুলকে মেয়ের বাড়িতে পৌঁছে দেওয়া হয়। 

এদিকে বৃদ্ধ বাবার ছবি ফেসবুকে ভাইরাল হয়। পরে জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা ভূমি কর্মকর্তা মামুনুর রশিদ, স্থানীয় কাউন্সিলর গোলাম মোস্তফা বৃদ্ধের বড় ছেলে জাহাঙ্গীর আলম, আরেক ছেলে শাহ আলম ও আলমগীর হোসেনকে নিয়ে বৈঠক করেন। এ সময় বৃদ্ধের ছেলেরা তাদের বাবার সঙ্গে অমানবিক আচরণ হয়েছে স্বীকার করে নিজেদের ভুলের জন্য ক্ষমা চান। তাদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। 

পরে স্থানীয় কাউন্সিলরকে দায়িত্ব দেওয়া হয় ছেলেদের সঙ্গে নিয়ে বৃদ্ধ শফিকুলকে বাড়িতে নিয়ে আসার। শনিবার দুপুরে ছেলেরা তাদের বাবাকে বোনের বাড়ি থেকে নিয়ে আসেন। 

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বলেন, ‘পিতা-মাতার ভরনপোষণ আইন রয়েছে। প্রত্যেক সন্তান তাদের পিতা-মাতাকে স্বযত্নে রাখুক এটিই আমরা চাই। যেখানেই অবহেলা করা হবে, প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।’
 

লিটন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়