ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

চুয়াডাঙ্গায় বাড়ছে সংক্রমণ, দীর্ঘ হচ্ছে মৃত্যুর সংখ্যা

চুয়াডাঙ্গা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ১২ জুলাই ২০২১   আপডেট: ০৯:৫৯, ১২ জুলাই ২০২১
চুয়াডাঙ্গায় বাড়ছে সংক্রমণ, দীর্ঘ হচ্ছে মৃত্যুর সংখ্যা

সারাদেশের মত চুয়াডাঙ্গায়ও লকডাউন চলছে তবে নামেমাত্র। প্রশাসনের পক্ষ থেকে জেল জরিমানা ও গাড়ি আটক অব্যাহত রয়েছে। তারপরেও মানুষ মানছে না স্বাস্থ্যবিধি, থাকছে না ঘরে। প্রয়োজন ছাড়াই ঘরের বাইরে আসছে। এ কারণে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা।

এ পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় করোনায় আক্রান্ত প্রায় ৫ হাজার এবং মৃত্যু হয়েছে ১৪০ জনের।

সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩ জন ও উপসর্গে ৩ জনসহ ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৪৭৩ জনের নমুনা পরীক্ষায় ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭.০৬ শতাংশ।

সোমবার (১২ জুলাই) চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. এ এস এম ফাতেহ্ আকরাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬৭৭ জন। এদের মধ্যে রয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১ হাজার ৯৮০ জন, আলমডাঙ্গায় ৭৮৩ জন, দামুড়হুদায় ১ হাজার ১ জন ও জীবননগর উপজেলায় ৯০৬ জন। মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৬১০ জন। বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৯২৯ জন। এদের মধ্যে ১২৭ জন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের রেড ও ইয়োলো জোনে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ১ হাজার ৮০২ জন হোম আইসোলেশনে এবং জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে সোমবার সকালে চুয়াডাঙ্গা জেলা শহরের কৃতি সন্তান সমাজসেবক আরিফুজ্জামান শরিফ করোনা পরিস্থিতি মোকাবিলায় চুয়াডাঙ্গা সিভিল সার্জনের কাছে বেশকিছু চিকিৎসা সরঞ্জাম তুলে দেন।

মামুন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়