ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাইজিংবিডি’র নিউজ ভাইরাল, খামারির স্বপ্নপূরণ

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ১৩ জুলাই ২০২১   আপডেট: ১২:৫২, ১৫ জুলাই ২০২১
রাইজিংবিডি’র নিউজ ভাইরাল, খামারির স্বপ্নপূরণ

গত বছর মার্চে করোনার প্রাদুর্ভাবে ব্যবসায় মন্দাভাব দেখা দিলে মো. এরশাদ উদ্দিন ঢাকা থেকে গ্রামে ফিরে যান। ঘরে বসে না-থেকে জেলার করিমগঞ্জ উপজেলার রৌহাগ্রামে শুরু করেন পশুপালন। মাত্র ২০টি গরু দিয়ে শুরু করেন তিনি। এক বছরের ব্যবধানে এখন এরশাদের খামারে গরু, মহিষের সংখ্যা ২৫০।

গত ২৫ জুন শখের খামারে কোটি টাকার স্বপ্ন শিরোনামে রাইজিংবিডিতে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে উঠে আসে তরুণ এই খামারির ভবিষ্যৎ স্বপ্নের কথা। এরশাদ ১২০টি গরু প্রস্তুত করেছেন কোরবানি ঈদের জন্য। ঈদে প্রায় ৪ কোটি টাকা ব্যবসার আশা ছিল তার। এরশাদ জানিয়েছেন ওই প্রতিবেদন প্রকাশের পর ইতোমধ্যেই তিনি প্রায় আড়াই কোটি টাকার গরু বিক্রি করতে সক্ষম হয়েছেন।

সংবাদটি প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ‌্যমে ভাইরাল হয়। মাত্র পাঁচদিনের ব‌্যবধানে সংবাদটি ৩৮ হাজার শেয়ার হলে, এরশাদের খামারে প্রাকৃতিক খাবারের মাধ্যমে গরু মোটাতাজাকরণের সুনাম ছড়িয়ে পড়ে। ফলে প্রতিদিনই কোরবানির জন্য গরু-মহিষ কিনতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন ভিড় করছেন এরশাদের জেসি এগ্রোতে। ব্যাপক সাড়া পাওয়ায় এবার খামার থেকে মোটা অঙ্কের মুনাফার আশা করছেন তিনি।

প্রতিবেদনটি পড়ে রাজধানী থেকে জেসি এগ্রোতে গরু কিনতে এসেছিলেন মো. নিয়ামত হোসেন। তিনিসহ তার আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব মিলে এই খামার থেকে ৪২টি গরু কিনেছেন ৯০ লাখ টাকায়। নিয়ামত হোসেন এই প্রতিবেদককে বলেন, ‘প্রাকৃতিক খাবারে প্রস্তুত গরুগুলো তরতাজা; দেখেই পছন্দ হয়েছে! তাছাড়া খামারি এরশাদ উদ্দিনের সঙ্গে দর কষাকষি করতে হয়নি। প্রথমে তার সঙ্গে মোবাইলে কথা বলে গরুগুলোর ছবি দেখেছি। পছন্দ হওয়ায় সরেজমিনে এসে কিনেছি।’

কথা হয় চট্টগ্রামের আরেক ক্রেতা মো. সারোয়ায়ের সঙ্গে। তিনি বলেন, আমরা দুই ব‌্যবসায়ী এরশাদের খামার থেকে ২৫টি গরু ৫২ লাখ টাকায় কিনেছি। স্টেরোয়েডমুক্ত প্রাকৃতিকভাবে তিনি গরু লালন-পালন করেন। তার খামারের গরুর মাংসের স্বাদ অন্যরকম। গত বছরও তার কাছ থেকে ৮টি গরু কিনেছিলাম। যে কারণে এবারও কিনেছি।’ 

খামারি এরশাদ রাইজিংবিডিকে ধন‌্যবাদ জানিয়ে বলেন, সংবাদ প্রকাশের পর ব্যাপক সাড়া পেয়েছি। দেশের বিভিন্ন স্থান থেকে ক্রেতারা মোবাইলে আমার সঙ্গে যোগাযোগ করছেন। এমনকি ক্রেতাদের বাজেট অনুযায়ী গরু পেতে মেসেঞ্জারে, হোয়াটস অ‌্যাপে ছবিও পাঠাতে হয়েছে। খামারের ১২০টি গরুর মধ্যে ১১০টি গরুই বিক্রি হয়ে গেছে।

এরশাদ অনলাইনে গরু বিক্রিতে অভ্যস্ত। তিনি মনে করেন করোনাকালে এটিই ভালো উপায়। খামারের গরুর চাহিদা বেড়ে যাওয়ায় তিনি আরও ৭০টি গরু কোরবানি ঈদে বিক্রির জন্য প্রস্তুত করেছেন।   
 

রুমন/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়