ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ অব‌্যাহত

গাজীপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১৫ জুলাই ২০২১   আপডেট: ১২:২৪, ১৫ জুলাই ২০২১

সাত মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে দ্বিতীয় দিনের মতো গাজীপুরে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিক ও স্টাফরা বিক্ষোভ শুরু করেছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে সিটি করপোরেশনের লক্ষীপুরা এলাকায় সড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে শ্রমিকরা।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গাজীপুর মহানগরের তিনসড়ক এলাকার স্টাইল ক্র্যাফ্ট পোশাক কারখানায় প্রায় সাড়ে ৭শ কর্মকর্তা-কর্মচারী এবং প্রায় ৫ হাজার শ্রমিক রয়েছে। তাদের চলতি বছরের মার্চ, মে ও জুন মাসসহ গত সেপ্টেম্বর মাসের পূর্ণ বেতন ভাতাসহ ২০১৯ সালের ডিসেম্বর, ২০২০ সালের মার্চ ও আগস্ট মাসের শতকরা ৫০ ভাগ, অক্টোবর মাসের ৩৫ ভাগ, নভেম্বর মাসের ১৫ ভাগ বেতন পাওনা রয়েছে।

কারখানার স্টাফ শাহিন আলম বলেন, ‘ইনক্রিমেন্টসহ তাদের চার বছরের বাৎসরিক ছুটির ও ২ বছরের ঈদ বোনাসের টাকা পাওনা রয়েছে। তারা বেশ কিছুদিন ধরে এসব পাওনা পরিশোধের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়ে আসছিল। কারখানা কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারীদের পাওনা পরিশোধের একাধিকবার তারিখ ঘোষণা করলেও তা পরিশোধ করেনি। পাওনা টাকা পরিশোধ না করা পর্যন্ত বিক্ষোভ চলবে।’

ওই কারখানার শ্রমিক রজত মিয়া বলেন, ‘পাওনাদি ১৫ জুলাই পরিশোধের আশ্বাস দিয়েছিল। কিন্তু এদিনও তাদের পাওনাদি পরিশোধে করেনি কারখানার মালিক। তারা বাধ্য হয়ে সিটি মেয়রের কাছে গেলেও কোনো লাভ হয়নি। তাই আন্দোলনে নেমেছি।’

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শ্রমিক ও স্টাফরা বেতন না পাওয়ায় দ্বিতীয় দিনের মত বেতনের দাবিতে তারা সড়কে অবস্থান নিয়েছে।এতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। মালিক পক্ষের সঙ্গে কথা বলে দ্রুত বিষয়টি মিমাংসার চেষ্টা করা হচ্ছে। দ্রুতই একটি সমাধান বের করা হবে।

রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়