ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৯ জনের মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ১৫ জুলাই ২০২১   আপডেট: ১১:০২, ১৫ জুলাই ২০২১
মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৯ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় ০৮ জন ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। এছাড়াও জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২৬৩ জনের।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জনের মৃত্যু হয়েছে।

করোনায় মৃতরা হলেন— ময়মনসিংহ সদর উপজেলার শামসুদ্দিন (৯৬), হালুয়াঘাটের রিনা রানী (৫২), নেত্রকোনা সদর উপজেলার সাহেদ আলী (৫০), নীলা রজক (৫০), একই জেলার সাতপাই উপজেলার নবনিতা সরকার (২৮), টাঙ্গাইল গোপালপুরের সাহেরা বেগম (৬৮), জামালপুর সদর উপজেলার হাবিবুর রহমান (৬১) ও গাজীপুরের সাহিদা সুলতানা (৫১)।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন— ময়মনসিংহ সদরের রফিকুল ইসলাম (৬৫), নুরজাহান বেগম (৬৫), নান্দাইলের আলাউদ্দিন (৭০), মুক্তাগাছার চাঁন মিয়া (৬৫), ত্রিশালের মফিজ উদ্দিন (৮০), নেত্রকোনার সদর উপজেলার আব্দুল লতিফ (৭৫), শিউলী বেগম (৪৫), মোহনগঞ্জের কামাল মিয়া (৫০), কেন্দুয়ার চাঁন মিয়া (৮০), শেরপুরের আব্দুল মজিদ (৬০), জামালপুরের এলাহি বক্স (৬০)।

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, বর্তমানে হাসপাতালের আইসিইউতে ২১ জনসহ মোট ৪৮০ জন চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হয়েছেন ৯৮ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ জন। নতুন করে ভর্তি রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় দেখা দিয়েছে শয্যা সংকট। এছাড়াও ফাঁকা নেই আইসিইউ বেড।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম জানান, বুধবার ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজের পিসিআর ল্যাব ও হাসপাতালে অ‌্যান্টিজেন টেস্টে মোট ৯২১টি নমুনা পরীক্ষা করে নতুন ২৬৩ জনের করোনা শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৮.৫৫ শতাংশ। গতকালের তুলনায় ০.৪৫ শতাংশ কমেছে।

মিলন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়