ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শোলাকিয়ায় এবারও হচ্ছে না ঈদের জামাত 

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ১৫ জুলাই ২০২১  
শোলাকিয়ায় এবারও হচ্ছে না ঈদের জামাত 

করোনাভাইরাস সংক্রমণরোধে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া মাঠে এবারও হচ্ছে না ঈদুল আযহার নামাজের জামাত। এটি নিয়ে গত চারটি জামাত হলো না শোলাকিয়ায়।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সন্ধ‌্যায় কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহ কমিটির সভাপতি ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শোলাকিয়া ঈদগাহ কমিটির সভায় সর্ব সম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শোলাকিয়ায় লাখো মুসুল্লির সমাগম হয়। বর্তমানে করোনার ভয়বহতাও দিন দিন বাড়ছে। তাই তাদের শারীরিক নিরাপত্তার কথা বিবেচনা করে এবারের ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে না।

জেলা প্রশাসক বলেন, ‘ঈদুল আযহার জামাত বড় পরিসরে হবে না। শহরের বিভিন্ন মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে একাধিক জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও বহুতল আবাসিক ভবনের ছাদে যেন ভবনের সবাই মিলে জামাত পড়ে সে বিষয়েও আমরা উদ্বুদ্ধ করছি।’

উল্লেখ্য, শোলাকিয়া মাঠে ঈদ জামাত শুরু হওয়ার পর থেকে করোনাভাইরাসের কারণে প্রথম ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়নি। সর্বশেষ ১৯২তম ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছিল। 

জনশ্রতি আছে, ১৮২৮ সালে এই মাঠে ঈদের জামাতে সোয়া লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছিলেন। সেই থেকে এ মাঠের নাম হয় ‘সোয়া লাখিয়া’। যা এখন শোলাকিয়া নামেই পরিচিত।

রুমন চক্রবর্তী/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়