ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মমেক হাসপাতালের করোনা ইউনিটে ১৩ মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১০:৩৩, ১৬ জুলাই ২০২১
মমেক হাসপাতালের করোনা ইউনিটে ১৩ মৃত্যু

ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় ৯ জন ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়াও জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২৩২ জনের।

শুক্রবার (১৬ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১৩ জনের মৃত্যু হয়েছে।

করোনায় মৃতরা হলেন— ময়মনসিংহ সদর উপজেলার রুবেল মিয়া (৬০), ফুলবাড়িয়ার ইমান আলী (৭২), ফুলপুরের জামিলা বেগম (৬৫), মুক্তাগাছার আব্দুল কাদের (৭০), জামালপুর সদর উপজেলার নবাব আলী (৭০), নেত্রকোনা সদর উপজেলার রোকেয়া বেগম (৬৭), কেন্দুয়ার সাথিয়া বেগম (৫৫), শেরপুর সদর উপজেলার সুলতানা (৬২) ও টাঙ্গাইল মধুপুরের আব্দুস সালাম (৭৬)।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন— ময়মনসিংহ সদর উপজেলার রহিমা (৬০), আবু বক্কর (৫২), কুড়িগ্রামের তাইজুদ্দিন ও গাজীপুরের লিটন সরকার।

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, বর্তমানে হাসপাতালের আইসিইউতে ২১ জনসহ মোট ৪৪০ জন চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হয়েছেন ৯৩ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৩ জন।

নতুন করে ভর্তি রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় দেখা দিয়েছে শয্যা সংকট। এছাড়াও ফাঁকা নেই আইসিইউ বেড। 
এদিকে, ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজের পিসিআর ল্যাব ও হাসপাতালে অ‌্যান্টিজেন টেস্টে মোট ৮৫৪টি নমুনা পরীক্ষা করে নতুন ২৩২ জনের করোনা শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৮ শতাংশ।

মিলন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়