ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হিলিতে কমেছে মসলার দাম

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১০:৪৮, ১৬ জুলাই ২০২১
হিলিতে কমেছে মসলার দাম

আর কয়েক দিন পর কোরবানির ঈদ। এ কারণে চাহিদা বাড়লেও দিনাজপুরের হিলি বাজারে মসলার দাম কমেছে। গত রোজার ঈদে মসলার দাম বাড়লেও এ কোরবানির ঈদে তা অনেকটাই কমের দিকে। আবার খুচরা বিক্রি কম হলেও বেড়েছে মসলার পাইকারি বিক্রি।

বৃহস্পতিবার (১৫ জুলাই) হিলি মসলা বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেলো।  

জানা যায়, গত রমজান মাসে যে সাদা এলাচির দাম ছিলো ৩০০০ থেকে ৩৫০০ টাকা কেজি, তা বর্তমান বাজারে বিক্রি হচ্ছে ১৮০০ থেকে ২৪০০ টাকা কেজি দরে।  ভিয়েতনামার দারচিনি বিক্রি হচ্ছে ৪০০ টাকা আর চায়না দারচিনি ৩৫০ টাকা কেজি দর। কালো এলাচি ১২০০ টাকা কেজি। লং ১০২০ টাকা কেজি ও গোলমরিচ ৬০০ থেকে ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

লকডাউন শিথিলের পর শুরু হয়েছে বাজারে বিভিন্ন পণ্য সামগ্রীর বেচাকেনা। তবে ক্রেতাদের সমাগম অনেকটা কম। তবে মসলা বাজারে খুচরা ক্রেতা একেবারেই কম।  কিন্তু দুর দুরান্ত থেকে মসলা নিতে আসছেন পাইকাররা।

মসলা পাইকানি নিতে আসা ফয়সাল বলেন, জয়পুরহাটের কালাই থেকে মসলা পাইকারি কিনতে আসছি। গত রমজানের চেয়ে বর্তমান সাদা ফলের (এলাচি) দাম অনেক কমে গেছে। আর অন্যান্য মসলার দাম স্বাভাবিক রয়েছে।

হিলি বাজারের মসলা ব্যবসায়ী আওয়াল হোসেন বলেন, কোরবানি ঈদের বেচাকেনা এখনও তেমন শুরু হয়নি। হয়তো ঈদের আগে শুরু হবে। তবে বিভিন্ন স্থান থেকে ব্যবসায়ীরা পাইকারি মসলা কিনতে আসছেন।

মসলা বাজারের জামান বলেন, গত ঈদের চেয়ে এই ঈদে মসলার দাম অনেকটাই কমে গেছে। বেচাবিক্রি অল্প হচ্ছে। লকডাউন শেষ হলো, আশা করছি ঈদের কয়েক দিন আগে ভাল বিক্রি শুরু হবে।

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়