Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

সাভার-ধামরাইয়ে বসেছে ২০ পশুর হাট

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১১:৫২, ১৬ জুলাই ২০২১
সাভার-ধামরাইয়ে বসেছে ২০ পশুর হাট

পবিত্র ঈদুল আজহায় কোরবানির পশু বিক্রির জন্য সাভার শিল্পাঞ্চলে ১৩টি ও ধামরাইয়ে ৭টি পশুর হাট অনুমোদন দেওয়া হয়েছে।

সাভারের ছয় ইউনিয়নে বসছে মোট ১৩টি পশুর হাট।  এরমধ্যে তেঁতুলঝোড়া ইউনিয়নে ঋষিপাড়া এলাকায় একটি, ইয়ারপুর ইউনিয়নের নরশিংহপুর বটতলা গবাদিপশুর হাটে একটি, পাথালিয়া ইউনিয়নের কুরগাও বটতলা মাঠে একটি, আশুলিয়া ইউনিয়ন দুইটি কুটুরিয়া আদর্শ সংঘ এলাকায় একটি ও সোনার বাংলা ফ্যাক্টরি সংলগ্ন মাঠে একটি।  শিমুলিয়া ইউনিয়নে তিনটি গোহাইলবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে একটি, পারাগ্রাম জামে মসজিদ মাঠে একটি, বিকেএসপির প্রাচীরের কাছে একটি করে মোট তিনটি।  এদিকে ধামসোনা ইউনিয়নের মোট চারটি গরুর হাট অনুমোদন দেওয়া হয়েছে।  সেগুলো হলো-ডেন্ডাবর আকবর হাজির টেকের মাঠ, ফারুকনগর ইসমাইল বেপারী উচ্চ বিদ্যালয় মাঠ, ঘোরাপীর মাজার মাঠ ও বাঘবাড়ি বাজারের পাশে বসুন্ধরা মাঠ। এদিকে সাভার পৌরসভা এলাকায় একটি হাটের অনুমোদন দিয়েছে পৌর কর্তৃপক্ষ।

অপর দিকে ধামরাইয়ের কালামপুর, বাথুলি, বারবাড়িয়া, শরিফবাগ, কুল্লা ইউনিয়ন ও পৌরসভার ঢুলিভিটা এলাকায় মোট ৭টি গরুর হাট বসানো হয়েছে।

স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে এই অস্থায়ী পশুর হাটগুলোর জন্য নানা নিয়ম বেঁধে দেওয়া হয়েছে৷ সে নিয়ম অমান্য করলে ব্যবস্থাগ্রহণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) পশুর হাট অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছেন সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম ও ধামরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এবারে ধামরাইয়ে সাতটি পশুর হাটের অনুমোদন দেওয়া হয়েছে।  হাটগুলো বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষা বজায় রেখে চলে পারে এমন নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া হাটের সকল ইজাদারদের সঙ্গে মিটিং করে কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, সাভারে ১২টি পশুর হাট অনুমোদন পেয়েছে।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়