ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের ভিড়

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১৩:০৮, ১৬ জুলাই ২০২১
শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের ভিড়

ঈদুল আজহাকে কেন্দ্র করে চলমান লকডাউন শিথিল করার পর থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে রাজধানী ঢাকা থেকে আসা দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের ও যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। ফেরির চারটি পন্টুনে পণ্যবাহী ছোট বড় যানবাহনের সাথে যাত্রীচাপও রয়েছে। তবে লঞ্চ চলাচল শুরু করায় লঞ্চ ঘাটেও যাত্রীদের ভিড় দেখা গেছে।

আরও পড়ুন: সায়েদাবাদে ঘরমুখো মানুষের ভিড়

শুক্রবার (১৬ জুলাই) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ১৭টির মধ্যে ১৩ টি ফেরি চলাচল করছে।  ঘাটে পদ্মা নদী পারের অপেক্ষায় প্রায় ৪ শতাধিক ছোট বড় যানবাহন রয়েছে। লঞ্চ ও ফেরি ঘাটে যাত্রীদের ভিড় রয়েছে।

এদিকে, শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে।  লঞ্চে উভয়মুখী যাত্রীদের চাপ রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর শিমুলিয়া ঘাটের সহকারী পরিচালক সাহাদাত হোসেন বলেন, এ রুটে মোট ৮৭টি লঞ্চের মধ্যে ৮৩টি লঞ্চ চলাচল করছে। বাকি লঞ্চগুলোর কাগজপত্র আপডেট করা নেই,  এজন্য চালাতে পারছে না।  লঞ্চঘাটগুলোতেও যাত্রীদের চাপ রয়েছে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ রোধে গত ১ জুলাই থেকে একাধারে ১৪ দিনের সরকার ঘোষিত কঠোর লকডাউন শেষে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে তা শিথিল করে লঞ্চ ও গণপরিবহন চলাচলের নির্দেশনা দেওয়া হয়।  এরপর থেকে রাজধানী ছেড়ে শিমুলিয়া ঘাটে এসে ফেরি ও লঞ্চে চরে পদ্মা পারি দিয়ে দক্ষিণাঞ্চলে নিজ গ্রামে যাচ্ছে মানুষ। 

/রতন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়