ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘চাল পাইছি, এবার কয়দিন চলবার পারুম’

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১৮:৫৬, ১৬ জুলাই ২০২১
‘চাল পাইছি, এবার কয়দিন চলবার পারুম’

‘তিন বছর আগে স্বামী মারা যাওয়ার পর থেকে বাসা বাড়িতে কাজ করে সংসার চালাই। গত প্রায় এক মাসের লকডাউনে সবাই বাড়ি চইল্যা গেছে। আমার আয় রোজগারও বন্ধ হইয়া গেছে। তিনবেলা খাওয়ান জুটে না আর ঈদ করুম ক্যামনে? তয় এবার চাল পাইছি, এবার কয়দিন চলবার পারুম।’ 

মানিকগঞ্জ শহরের গঙ্গাধরপট্টি এলাকার মিলু বেগম ত্রান নিতে এসে এভাবেই এ প্রতিবেদককে এভাবেই কথাগুলো বলছিলেন। 

শুক্রবার ( ১৬ জুলাই) বেলা ১২ টার দিকে জেলা পরিষদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দুই হাজার কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোর মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করেন। 

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ। এছাড়াও জেলা পরিষদের চেয়ারম্যান অ‌্যাডভোকেট গোলাম মহীউদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা দুর-রে-শাহওয়াজসহ পরিষদের সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। 

জেলা পরিষদের আয়োজনে তালিকাভূক্ত প্রতিটি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, বিভিন্ন ধরনের প্রায় ১ লক্ষ মাস্ক, ১৬ হাজার হ্যান্ড স্যানিটাইজার, ১৫ হাজার সাবান প্রদান করা হয়। 

মিলু বেগমের মতো সহায়তা নিতে এসেছেন বানু বেগম। শহরের বিভিন্ন ছাত্রদের মেসে রান্না করে বেশ আয় রোজগার করতেন তিনি। তবে কলেজ বন্ধ থাকায় মেসগুলোও বন্ধ হয়ে গেছে। ফলে আয় রোজগার আর আগের মতো নেই তার। তিনিও ত্রাণ পেয়ে খুশি। তবে ত্রাণ দিয়ে ঈদ পর্যন্ত চলতে পারলেও আগামী দিনের কথা ভেবে শঙ্কিত তিনি। 

হরিরামপুর উপেজলার বাল্লা ইউনিয়নের দাদরখি থেকে সহায়তা নিতে আসা আব্দুল আলিম বলেন, ‘দিন মজুরের কাজ কাম করে সংসার চালান লাগে। কাজ কাম আগের মতো নাই। তারপরও ১০ কেজি চালে বেশ কয়েকদিন চলা যাবে। তাদের মতো সবাই আমাগো একটু সহয়তা করলে আর একটু ভালো মতো খেয়ে দেয়ে বেঁচে থাকতে পারতাম।’

জাহিদ/এমএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়