ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাজীপুরে এনামুল হত্যায় ৮ জনের বিরুদ্ধে মামলা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ১৬ জুলাই ২০২১   আপডেট: ২২:৪৫, ১৬ জুলাই ২০২১
গাজীপুরে এনামুল হত্যায় ৮ জনের বিরুদ্ধে মামলা

এনামুল ইসলাম

কালীগঞ্জে আওয়ামী লীগের কর্মী এনামুল ইসলামকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার অভিযোগে আটজনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন নিহতের চাচা মো. আলমগীর হোসেন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে আটজনের নাম উল্লেখ করে এবং ৮/১০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা করা হয়। 

শুক্রবার (১৬ জুলাই) মামলার বিষয়টি নিশ্চিত করে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মিজানুল হক বলেন, আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। 

মামলা সূত্রে জানা যায়, গত ১৩ জুলাই রাত সাড়ে ৮টার দিকে এনামুল ইসলামের ব্যবহৃত মোবাইল নম্বরে ফোন করে মধ্য নারগানা এলাকায় আসতে বলে। সরল মনে এনামুল ঘটনাস্থলে গেলে মাসুদ, বাছির, লৎফুর রহমান, রিফাত, সাইফুল, সাকিব, নাছির ও মোক্তারসহ অজ্ঞাত ৮/১০ জন মিলে ছুরি, চাপাতি, রামদা, লোহার রড দিয়ে তার ওপর হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। এনামুলের ডাকচিৎকারে আশপাশের মানুষ এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

স্থানীয় জামালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি নির্বাচনের পরাজিত প্রার্থী মাহবুবুর রহমান খাঁন ফারুক মাস্টার বলেন, ‘এনামুল নৌকার পক্ষে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমার কর্মী ছিলেন। পূর্বপরিকল্পনা অনুযায়ী তার ওপর অতর্কিত হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করেন স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা। পরে তার মৃত্যু হয়। অভিযুক্তরা সকলে নৌকার বিরুদ্ধে এবং স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করেছেন।’ 

জামালপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান খাইরুল আলম বলেন, ‘এই হত্যাকাণ্ড রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার জন্য একটি পক্ষ ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের সকলের ষড়যন্ত্র ধুলিসাৎ হয়ে যাবে।’ তিনি হত্যাকারীদের বিচার চান। 

মামলার বাদী আলমগীর হোসেন বলেন, যারা তার ভাতিজাকে হত্যা করেছেন,  তাদের দৃষ্টান্তমূলক বিচার চান তিনি। 

রফিক/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়