ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পৌর মেয়রের ডাকে সাড়া দিয়ে ৯০টি অক্সিজেন সিলিন্ডার

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ১৭ জুলাই ২০২১   আপডেট: ১১:০৮, ১৭ জুলাই ২০২১
পৌর মেয়রের ডাকে সাড়া দিয়ে ৯০টি অক্সিজেন সিলিন্ডার

পাবনার ভাঙ্গুড়ায় বিনামূল্যে অক্সিজেন সহায়তা দিতে এগিয়ে এসেছেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল। তার উদ্যোগে সাড়া দিয়ে সংগ্রহ হয়ে ৯০টি অক্সিজেন সিলিন্ডার।  

এরমধ্যে রয়েছে- পৌরসভার ৩০টি, হেলথকেয়ার ও নিরাপদ ক্লিনিকের ৩০টি এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ৩০টি অক্সিজেন সিলিন্ডার।  এগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ৯০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে উপজেলার ১ লাখ ৩৭ হাজার মানুষের মধ্যে কেউ করোনা আক্রান্ত হলে তাদের অক্সিজেন সেবা দেওয়া হবে।  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা এই সেবা প্রদান করলেও সার্বিক কার্যক্রম দেখভাল করবেন পৌর মেয়র নিজেই।

ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল জব্বার সানা বলেন, তরুণ মেয়র রাসেল করোনার শুরু থেকেই মানুষকে সচেতন করতে প্রতিনিয়ত ছুটে বেড়াচ্ছেন।  জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে পৌর শহরে ভালো ভালো উদ্যোগ নিয়েছেন।  স্থানীয় বাসিন্দারা তাকে সহযোগিতা করলে সহজেই করোনা মোকাবেলা করা সম্ভব হবে।  এতগুলো অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করে আরো দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন এই মেয়র।

পৌর মেয়র বলেন, জনগণকে সচেতন করে স্বাস্থ্যবিধি মানাতে অনেক চেষ্টা করছি।  এরপরও করোনাভাইরাস ক্রমশ বিস্তার করছে। পরিস্থিতি আরো খারাপ হতে পারে। তাই মানুষের জীবনের কথা ভেবে অক্সিজেন সিলিন্ডারের সরবরাহ নিশ্চিত করার চেষ্টা করছি।  পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজনে আরও অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হবে।

প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বর্তমানে ভাঙ্গুড়া উপজেলায় শতাধিক করোনা আক্রান্ত নারী ও পুরুষ চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে পাঁচজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অন্যরা নিজ বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১৫ মাসে এ উপজেলায় ৭০-৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। কিন্তু গত একমাস সেই সংখ্যা ২৫০ ছাড়িয়েছে।  প্রতিদিন গড়ে ১০ জন করে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে।  শনাক্তের হার ৫০ শতাংশের উপরে।

শাহীন রহমান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়