Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

কোরবানির হাট: কুষ্টিয়ায় ৩৫ ভাগ পশু বিক্রি

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ১৭ জুলাই ২০২১   আপডেট: ১৪:৫৮, ১৭ জুলাই ২০২১
কোরবানির হাট: কুষ্টিয়ায় ৩৫ ভাগ পশু বিক্রি

কোরবানি ঈদ সামনে রেখে কুষ্টিয়ার অনেকেই বাড়ি থেকে গরু বিক্রির প্রতি আগ্রহী হয়েছেন। ক্ষুদ্র খামারিদের অনেকে ইতোমধ্যেই তাদের গরু বিক্রি করে দিয়েছেন।

জেলা প্রাণিসম্পদ অফিস জানায়, কোরবানির ঈদ উপলক্ষে কুষ্টিয়া জেলার ৬টি উপজেলায় ১৭ হাজারের বেশি খামারে এক লাখ পঞ্চাশ হাজারের বেশি গরু মোটাতাজা করণ করা হয়।  এছাড়া জেলা জুড়ে প্রান্তিক কৃষকদের কাছে রয়েছে আরো দেড় লাখের বেশি গরু।  গরুর পাশাপাশি রয়েছে প্রায় দেড় লাখ ছাগল।  এ ছাড়া ৪ হাজার ভেড়াও লালন পালন করা হয়েছে।  

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, এবার আগেই বাড়ি ও হাট মিলিয়ে ৩৫ ভাগ পশু বিক্রি হয়ে গেছে।  ঈদের আগেও আরো অনেক পশু এভাবে বিক্রি হবে।  এ ব্যাপারে খামারিদের সহযোগিতা করা হচ্ছে।  হাট খুলেছে। সবাইকে সতর্ক হয়ে হাটে যাওয়ার ব্যাপারে প্রচারণা চালানো হচ্ছে।

খামারি জাহাঙ্গীর আলম জানান, এবার অনেকেই বিধিনিষেধের কারণে পশু বিক্রি নিয়ে শঙ্কায় ছিলেন।  এ জন্য তারা বেশ কয়েকদিন আগে থেকেই বাড়িতে বসে পশু বিক্রির ওপর জোর দেন।  সরকার হাট বসানোর সিদ্ধান্ত দেওয়ায় খামারিরা স্বস্তি প্রকাশ করেছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, জেলার খামারিদের নানাভাবে সহযোগিতা দেওয়া হচ্ছে।  হাটে অবশ্যই সরকারি নির্দেশনা মানতে হবে।  এ ক্ষেত্রে সরকারি নির্দেশনা না মানলে ব্যবস্থা নেওয়া হবে।

কাঞ্চন কুমার/টিপু

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়